Advertisement
০৪ মে ২০২৪
Javed-Kangana Controversy

কঙ্গনার দায়ের করা মামলায় চাপ বাড়ল জাভেদের, দোষী সাব্যস্ত হতে পারেন বর্ষীয়ান গীতিকার?

২০১৬ সালের একটি বৈঠকের ভিত্তিতে ২০২০ সালে জাভেদ আখতারের বিরুদ্ধে মানহানির মামলা করেন কঙ্গনা রানাউত। সেই মামলায় আগামী ৫ অগস্ট বর্ষীয়ান গীতিকারকে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

Kangana Ranaut and Javed Akhtar.

কঙ্গনা রানাউত ও জাভেদ আখতার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১২:৪৫
Share: Save:

কঙ্গনা রানাউতের দায়ের করা মামলায় আরও বিপাকে জাভেদ আখতার। ২০২০ সালে বর্ষীয়ান গীতিকারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বলিউড অভিনেত্রী। ভারতীয় দণ্ডবিধির ৫০৬ (অপরাধমূলক ভীতি প্রদর্শন) ও ৫০৯ (এক মহিলার শালীনতার অবমাননামূলক কাজ) ধারায় জাভেদের বিরুদ্ধে মামলা করেছিলেন কঙ্গনা। সেই মামলায় ইতিমধ্যেই জাভেদকে সমন পাঠিয়েছে মুম্বইয়ের ম্যাজিস্ট্রেট কোর্ট। আগামী ৫ অগস্ট অন্ধেরি কোর্টে জাভেদকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এ বার খবর, জাভেদের বিরুদ্ধে কঙ্গনার দায়ের করা মামলা এগিয়ে নিয়ে যাওয়ার যথেষ্ট কারণ রয়েছে বলে মনে করেছে আদালত।

বলিউড অভিনেতা হৃতিক রোশন ও কঙ্গনার মন কষাকষি কারও অজানা নয়। দুই অভিনেতার সম্পর্কে অবনতি হওয়ার পরে জনসমক্ষে হৃতিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন কঙ্গনা। ২০১৬ সালে এই বিষয়ে কথা বলার জন্য কঙ্গনাকে বাড়িতে ডাকেন জাভেদ। ২০২০ সালে টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত একটি সাক্ষাৎকারে কঙ্গনা জানান, বাড়িতে ডেকে নাকি তাঁকে হুমকি দিয়েছিলেন জাভেদ। তাঁকে নাকি জাভেদ বলেছিলেন, রোশন পরিবারের তরফে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হলে তখন নাকি মুখ লুকোনো ছাড়া কোনও উপায় থাকবে না।

টেলিভিশনের এক সাক্ষাৎকারে কঙ্গনা এমন দাবি করলে অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জাভেদ। পাল্টা গীতিকারের বিরুদ্ধেও মানহানির মামলা করেন বলিউড অভিনেত্রী। সম্প্রতি আদালতে হাজিরা দেন জাভেদ ও কঙ্গনার চিকিৎসক রমেশ আগরওয়াল। আদালতে তিনি জানান, ২০১৬ সালে জাভেদের সঙ্গে দেখা করেছিলেন কঙ্গনা ও তাঁর বোন রঙ্গোলি চন্দেল। তিনি এ-ও জানান, জাভেদ তাঁকেও বলেছিলেন যে, কঙ্গনা ও হৃতিকের উচিত জনসমক্ষে ঝগড়া না করে নিজেদের মধ্যে সমস্যা মিটিয়ে ফেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE