Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shubman in Bollywood

বাইশ গজের চেয়ে বেশি আকর্ষণীয় সেলুলয়েডের হাতছানি! আইপিএলে হারের পরেই কি পেশাবদল শুভমনের?

ক্রিকেটের মাঠের পাশাপাশি বলিপাড়াতেও তাঁর বেশ নামডাক। এত দিন প্রেমের চর্চায় নাম জড়িয়েছে ভারতীয় ক্রিকেট তারকা শুভমন গিলের। এ বার কি পেশাগত ভাবেও বলিউডে পা রাখছেন তিনি?

Indian Cricketer Shubman Gill

মনের ভার কমাতে কি এ বার পেশাবদল করার কথা ভাবছেন গুজরাত টাইটান্সের তারকা খেলোয়াড়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৬:০৩
Share: Save:

বাইশ গজে নিজের জাত ইতিমধ্যেই চিনিয়েছেন তিনি। জীবনের অন্যতম সেরা ফর্মেও রয়েছেন এখন। এই মরসুমের আইপিএলে একের পর এক ম্যাচে মিলেছে তার প্রমাণ। তবে, ফাইনাল ম্যাচে এসে কিছুটা হতাশ করেছেন শুভমন গিল। মাত্র ৩৯ রানেই আউট হয়ে গিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, তার পর থেকেই নাকি কিছুটা মুষড়ে পড়েছেন ভারতীয় ক্রিকেট তারকা। মনের ভার কমাতে কি এ বার পেশাবদল করার কথা ভাবছেন গুজরাত টাইটান্সের তারকা খেলোয়াড়?

সম্প্রতি এক সাক্ষাৎকারে শুভমন গিল জানান, অভিনয়ে বেশ উৎসাহ আছে তাঁর। তিনি বলেন, ‘‘অভিনয়টা আমি একটু চেষ্টা করে দেখতে চাই। আমি বলতে পারছি না কোনও ছবি করব কি না। করতেও পারি, না-ও করতে পারি। তবে অভিনয়টা নিয়ে আমার বেশ উৎসাহ আছে।’’ তবে কি পেশাদারের মতো অভিনয় শিখতে চান শুভমন? আরও খোলসা করে তিনি বলেন, ‘‘আমি অভিনয়ের ওয়ার্কশপ করতে চাই। রীতিমতো ক্লাসে গিয়ে শিখতে চাই অভিনয়টা। জীবনের কোনও একটা সময় তো সেটা করতেই হবে আমাকে।’’ শুভমন জানান, এই কারণের কথা মাথায় রেখেই স্পাইডারম্যানের হিন্দি ও পঞ্জাবি সংস্করণে ডাবিংও করেছেন তিনি।

সপ্তাহ খানেক আগেই খবর পাওয়া যায়, ‘স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’-এর হিন্দি এবং পঞ্জাবি সংস্করণে কণ্ঠ দিচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের এই তারকা। বলিউডের বাণিজ্য বিশারদ তরণ আদর্শ টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করে লেখেন, ‘‘ক্রিকেটার শুভমন গিল ভারতে স্পাইডার-ম্যানের জন্য কণ্ঠদান করছেন। তরুণ এই ক্রিকেটার হিন্দি এবং পঞ্জাবি ভার্সনের জন্য ডাব করছেন।’’ বর্তমান ভারতীয় টিমে তিনিই প্রথম ক্রীড়াব্যক্তিত্ব, যিনি কণ্ঠ দিচ্ছেন একটি নামী হলিউড ফ্র্যাঞ্চাইজ়ির জন্য। ১০টি ভাষায় আগামী ২ জুন ছবিটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE