Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
কলঙ্কের তিন কাহন

বিমানে নিগৃহীত দঙ্গল-কন্যা জাইরা ওয়াসিম

ক’দিন আগেই ফেসবুক কর্ণধার মার্ক জুকেরবার্গের বোন সরব হয়েছিলেন উড়ানে যৌন হয়য়ানির অভিজ্ঞতা নিয়ে। এ দেশে বিমানকর্মীর অভব্য ব্যবহারের মুখে পড়েছিলেন ব্যা়ডমিন্টন তারকা পি ভি সিন্ধু।

ইনস্টাগ্রামে ঘটনাটি বলতে গিয়ে ভেঙে পড়েন জাইরা। ছবি: পিটিআই

ইনস্টাগ্রামে ঘটনাটি বলতে গিয়ে ভেঙে পড়েন জাইরা। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭ ০৩:৩৬
Share: Save:

রক্ষা নেই দঙ্গল-কন্যারও। রাতের বিমানে যৌন হেনস্থার শিকার হয়েছেন বলে অভিযোগ আনলেন জাইরা ওয়াসিম।

Advertisement

ক’দিন আগেই ফেসবুক কর্ণধার মার্ক জুকেরবার্গের বোন সরব হয়েছিলেন উড়ানে যৌন হয়য়ানির অভিজ্ঞতা নিয়ে। এ দেশে বিমানকর্মীর অভব্য ব্যবহারের মুখে পড়েছিলেন ব্যা়ডমিন্টন তারকা পি ভি সিন্ধু। এ বার সহযাত্রীর তরফে হেনস্থার মুখে পড়ে বিমানকর্মীদের সহযোগিতা পাননি বলে অভিযোগ জাইরারও।

শনিবার রাতে দিল্লি থেকে মুম্বই যাচ্ছিলেন জাইরা। তাঁর অভিযোগ, এক সহযাত্রী তাঁর সফর দুর্বিষহ করে তোলে। বিমান থেকে নেমেই কাঁদতে কাঁদতে ইনস্টাগ্রামে ঘটনাটি জানান তিনি। রবিবার রাতে মুম্বইয়ে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। জানা গিয়েছে, ধৃত বিকাশ সচদেব একটি বিনোদন সংস্থার পদস্থ আধিকারিক। জাইরা দাবি করেন, তাঁর পিছনের আসনে ছিল এক মধ্যবয়সি। ক্রমাগত পিছন থেকে পা তুলে দিচ্ছিল। আধঘুমন্ত ছিলেন জাইরা। তাঁর কথায়, ‘‘প্রথমে ভাবলাম খারাপ আবহাওয়ায় ঝাঁকুনি লাগছে। পাঁচ-দশ মিনিট এমন চলল। তত ক্ষণে ঘুম কেটে গিয়েছে। বুঝলাম লোকটা পা দিয়ে আমার কাঁধে ঘষছে। পিঠে-ঘাড়ে পা তুলে দিচ্ছে।’’

আরও পড়ুন: ‘টেড টকস’ নিয়ে টেলিভিশনে ফিরলেন শাহরুখ

Advertisement

জাইরা সবটাই ফোনে রেকর্ড করার চেষ্টা করেছিলেন। লোকটির ছবি তোলার চেষ্টাও করেন। অল্প আলোর জন্য পারেননি। শেষমেশ লোকটার পায়ের ছবি পোস্ট করে লেখেন, ‘‘বিস্তারা কর্মীদের জন্য ছোট্ট হাততালি। দারুণ!’’ ইনস্টা-ভিডিওটি ভাইরাল হয় নিমেষে। বিস্তারার পক্ষে সিওও সঞ্জীব কপূর বলেন, ‘‘আমরা ক্ষমা চাইছি। সব রকম সহযোগিতা করা হবে।’’ পকসো আইনে মামলা করেছে পুলিশ। বিমানপ্রতিমন্ত্রী জয়ন্ত সিন্‌হা বলেছেন, অভিযোগ প্রমাণিত হলে ওই যাত্রীর জন্য উড়ান-নিষেধাজ্ঞা বলবৎ করা হবে।

😤 😡 😢 _ (_)

😤 😡 😢 _

(_)

কিন্তু নামী বিমান সংস্থার বিজনেস ক্লাসেও, এমনকী জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রীও যে সুরক্ষিত নন, এই ঘটনা তারই প্রমাণ। ক্ষুব্ধ জাইরা বলেন, ‘‘এই ভাবে আমাদের দেশ মেয়েদের এগিয়ে নিয়ে যাবে? আমরা মেয়েরা যদি নিজেদের সাহায্য না করি, কেউ এগিয়ে আসবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.