Advertisement
১৪ জুন ২০২৪

আত্মজার জন্য বিগ বি

‘তুমি মায়ের মতোই ভাল..’। প্রেমিকা নন, আসলে এই ‘তুমি’ তাঁর আদরের বিটিয়া। বক্তা ৭২ বছরের অ্যাংরি ইয়ং ম্যান। কন্যাভ্রূণ হত্যার বিরুদ্ধে বহু দিন ধরেই কলম ধরেছেন অমিতাভ বচ্চন। সুজিত সরকার পরিচালিত আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি ‘পিকু’-তে তিনি দীপিকা পাডুকোনের বাবার ভূমিকায়। যেখানে বাবা-মেয়ের সম্পর্কের রসায়ন বদলে দিতে পারে চিরকালের চেনা সম্পর্কের ভূগোল।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৫ ১৭:১৩
Share: Save:

‘তুমি মায়ের মতোই ভাল..’। প্রেমিকা নন, আসলে এই ‘তুমি’ তাঁর আদরের বিটিয়া। বক্তা ৭২ বছরের অ্যাংরি ইয়ং ম্যান। কন্যাভ্রূণ হত্যার বিরুদ্ধে বহু দিন ধরেই কলম ধরেছেন অমিতাভ বচ্চন। সুজিত সরকার পরিচালিত আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি ‘পিকু’-তে তিনি দীপিকা পাডুকোনের বাবার ভূমিকায়। যেখানে বাবা-মেয়ের সম্পর্কের রসায়ন বদলে দিতে পারে চিরকালের চেনা সম্পর্কের ভূগোল। “সে সরস্বতী, সে লক্ষ্মী, সে সীতা, সে দুর্গা... সে মা, সে আছে বলেই আমরা আছি।” আদরের লাডলিদের বাঁচানোর জন্য নিজের ব্লগে ফের গর্জে উঠলেন এই কলমচি।

কন্যাভ্রূণ হত্যা, কন্যাসন্তানকে পথের ধারে ফেলে রাখা বা কন্যাসন্তান জন্ম দেওয়া মা-কে অবহেলা, অপমান আজও আমাদের সমাজের খুব চেনা ছবি। ‘কন্যা’ শব্দটাই যেন বিজাতীয় অনেকের কাছে। অথচ, তাকে ছাড়া সংসার অচল। এ হেন সময়ে বিগ বি-র আর্তি যেন ‘সিলভার লাইনিং’। সমাজে কন্যাসন্তানদের এক নতুন প্ল্যাটফর্ম। সত্যিই কি নতুন? অমিতাভের মতে, “তারা আমাদের কাছে আসে জন্মসূত্রে। আমাদের জীবনকে নিজের করে নিয়ে হয়ে ওঠে গৃহকর্ত্রী।..তারাই গড়ে তোলে গৃহকোণ। তারাই আমাদের পথপ্রদর্শক।”

প্রযুক্তির দৌলতে এখন খুব সহজেই নিজের ভাবনা ছড়িয়ে দেওয়া যায় বিশ্ববাসীর কাছে। আর সেই সুযোগই খুব সুন্দর ভাবে কাজে লাগালেন মেগাস্টার অমিতাভ বচ্চন। ‘পিকু’-র প্রসঙ্গে লিখতে গিয়েই এমন গভীর ভাবনা শ্বেতা বচ্চন নন্দার বাবার। বাড়িতে রিয়াল-লাইফ ডটার শ্বেতা আর কর্মসূত্রে রিল-লাইফ ডটার দীপিকার সঙ্গে গত কয়েক দিন বেশ খোশমেজাজেই কাটিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE