Advertisement
০৬ মে ২০২৪
Deepfake Video Controversy

রশ্মিকার ‘আপত্তিকর’ ভিডিয়ো ফাঁস, আইনি পদক্ষেপের হয়ে সওয়াল করলেন অমিতাভ বচ্চন

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে অভিনেত্রী রশ্মিকা মন্দনার একটি কুরুচিকর ভিডিয়ো। এমন আপত্তিকর ভিডিয়ো ছড়িয়ে পড়তে দেখে আইনি ব্যবস্থার দাবি অমিতাভ বচ্চনের।

Rashmika Mandanna and Amitabh Bachchan.

(বাঁ দিকে) রশ্মিকা মন্দনা। অমিতাভ বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১২:৪৩
Share: Save:

সমাজমাধ্যমের পাতায় সম্প্রতি ভাইরাল হয়েছে অভিনেত্রী রশ্মিকা মন্দনার একটি আপত্তিকর ভিডিয়ো। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি কালো পোশাক পরে লিফ্‌ট থেকে বেরিয়ে আসছেন অভিনেত্রী। তাঁর পরনের সেই পোশাক সাহসী তো বটেই, তবে বেশ কুরুচিকর। পোশাকের ডিপ নেকলাইনের কারণে স্পষ্ট রশ্মিকার বক্ষবিভাজিকা। দৈর্ঘ্যের নিরিখে অভিনেত্রীর ঊরু পেরোয়নি সেই পোশাক। সাধারাণত এমন পোশাকে কখনও দেখা যায় না অভিনেত্রীকে। সেই ভাবনা থেকেই প্রথমে সন্দেহ জাগে অভিনেত্রীর অনুরাগীদের মনে। জানতে পারা যায়, এই ভিডিয়োর মহিলা আদপে রশ্মিকা নন। অন্য এক মহিলার ভিডিয়োয় কারসাজি করে অভিনেত্রীর মুখ বসানো হয়েছে। এই তথ্য জানার পরেই অপরাধীর বিরুদ্ধে কড়া শাস্তির দাবি জানাতে শুরু করেন রশ্মিকার অনুরাগীরা। এ বার একই দাবিতে সরব হলেন অমিতাভ বচ্চন। অপরাধীর বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপের পক্ষে সওয়াল করলেন বিগ বি।

সমাজমাধ্যমের রশ্মিকার ওই ভিডিয়ো ছড়িয়ে পড়ার কিছু ক্ষণের মধ্যে জানতে পারা যায়, ওই ভিডিয়ো আসলে কৃত্রিম মেধা তথা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই)-এর ফসল। এআইয়ের সাহায্যেই জ়ারা প্যাটেল নামক এক মহিলার ভিডিয়োয় রশ্মিকার মুখ বসানো হয়েছে। অর্থাৎ ভিডিয়োয় মুখ রশ্মিকার হলেও তাঁর পরনের পোশাক আদপে তাঁর নয়। গোটা ঘটনাটি আসল ভিডিয়ো সমেত সমাজমাধ্যমের পাতায় পোস্ট করা হলে তা রিপোস্ট করে বিগ বি আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সমাজমাধ্যমের পাতায় বিগ বি লেখেন, ‘‘এই বিষয়টা খুবই গুরুতর, এবং এ নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া দরকার।’’

প্রসঙ্গত, ২০২২ সালে রশ্মিকার বলিউডে আত্মপ্রকাশ অমিতাভের হাত ধরেই। ‘গুডবাই’ ছবিতে বিগ বি-র মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন রশ্মিকা। সেটে অনেকটা সময় রশ্মিকার সঙ্গে কাটানোর ফলে অভিনেত্রীর প্রতি স্নেহ জন্মেছে শাহেনশার। রশ্মিকার অপমান হোক, চান না তিনি। সেই ভাবনা থেকেই বিগ বি-র এমন প্রতিক্রিয়া বলে মনে করছেন নেটাগরিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE