Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

মানসিক অবসাদে আক্রান্তদের পাশে দীপিকা

নিজস্ব সংবাদদাতা
মুম্বই ০৭ অগস্ট ২০১৫ ১৬:৩১

ব্যক্তিগত জীবনে দীর্ঘদিন অবসাদের শিকার হয়েছিলেন তিনি। নিয়মিত কাউন্সিলংয়ের মাধ্যমে তা থেকে বেরিয়ে আসলেও সে কষ্ট ভোলেননি নায়িকা। তিনি দীপিকা পাড়ুকোন। এ বার সেই লড়াইয়ে অনেক মানুষের পাশে এসে দাঁড়ালেন অভিনেত্রী। দিলেন সাহায্যের প্রতিশ্রুতি। অবসাদ মোকাবিলায় টুইটারে নিজের ফাউন্ডেশনের লোগো প্রকাশ করলেন দীপিকা পাড়ুকোন। 'লাইভ লভ লাফ'-যার স্লোগান।

অবসাদগ্রস্তদের সাহায্যের জন্যই কাজ করবে এই ফাউন্ডেশন। এ দিন টুইটারে দীপিকা জানান, ‘‘কয়েক দিনের মধ্যেই এই ফাউন্ডেশন সক্রিয় ভাবে কাজ শুরু করবে। আপনাদের সকলের ভালবাসার জন্য ধন্যবাদ।’’ ফাউন্ডেশনের লোগোতে রয়েছে আশা এবং স্বাধীনতার কথা।

প্রবল কাজের চাপ থেকে তৈরি হওয়া নিজের অবসাদের কথা খোলাখুলি ভাবে সংবাদ মাধ্যমে স্বীকারও করেছিলেন দীপিকা। মানসিক অবসাদের বিরুদ্ধে লড়তেই এই এনজিও-র কাজ শুরু করেন। তাঁর কথায়, ‘‘মানসিক অবসাদের বিরুদ্ধে লড়াই যে কী কঠিন তা আমি জানি। যারা এই লড়াই করছেন তাঁদের সাহায্য করবে এই ফাউন্ডেশন।’’

Advertisement



এই লোগোই প্রকাশ করেছেন দীপিকা। ছবি: টুইটারের সৌজন্যে।

দীপিকা মনে করেন, এই মুহূর্তে ভারতে অবসাদ একটি বড় সমস্যা। তাঁর ফাউন্ডেশনের লক্ষ্য অবসাদগ্রস্তের হারিয়ে যাওয়া ইচ্ছে ও স্বাধীনতা ফিরিয়ে আনা। প্রত্যেকের জীবনে ব্যস্ততা এত বেড়ে গিয়েছে যে সকলেই কোথাও মানসিক ভাবে একলা হয়ে পড়ছেন। এই ফাউন্ডেশনটি মানুষের মানসিক স্বাস্থ্য নিয়েই কাজ করবে। এই ধরনের কাজের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান বলে মনে করেন দীপিকা।

আরও পড়ুন

Advertisement