Advertisement
১৮ মে ২০২৪
Deepika Padukone

আলিয়া-ক্যাটরিনা আমন্ত্রিত, কোন ‘অপরাধে’ রামমন্দির উদ্বোধনে ডাক পেলেন না দীপিকা?

বলিউডের তিন খান যেমন রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে ব্রাত্য, তেমনই আমন্ত্রণ পাননি বলিপাড়ার এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডু়কোন।

Deepika Padukone lights lamp at home after not receiving invitation for Ram Mandir pran pratishtha ceremony

রামমন্দির উদ্বোধনে আলিয়া-ক্যাটরিনা-কঙ্গনারা ডাক পেলেও তিন খানের সঙ্গে ব্রাত্য রইলেন দীপিকাও। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৫:২৩
Share: Save:

রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অযোধ্যায় ‘মহোৎসব’। সকাল থেকে অনুষ্ঠানের আয়োজন। ভজন, রামের নামগান থেকে পুষ্পবৃষ্টি সবই দেখল, শুনল অযোধ্যা নগরী। এই বিশেষ মুহূর্তের সাক্ষী হতে বলিউড থেকে আমন্ত্রিত তারকারা সোমবার কাকভোরেই পৌঁছে যান অযোধ্যায়। শুধু বলিউডের তারকারা নন, হাজির হয়েছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির অভিনেতারাও। অযোধ্যায় রামলালাকে দেখতে চাঁদের হাটে উপস্থিত অমিতাভ বচ্চন, অনুপম খের, রজনীকান্ত, চিরঞ্জীবী, আলিয়া ভট্ট, রণবীর কপূর, ভিকি কৌশল, ক্যাটরিনা কইফের মতো তারকারা। তবে বলিউডের তিন খান যেমন এ দিনের অনুষ্ঠানে ব্রাত্য, তেমনই আমন্ত্রণ পাননি বলিপাড়ার এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। রামমন্দিরে ডাক না পেলেও নিজের বাড়িতেই উদ্‌যাপনে মত্ত বলিউডের ‘মস্তানি’। কোন অপরাধে অযোধ্যায় ডাক পেলেন না তিনি?

বরাবরই সাবধানী দীপিকা। বেফাঁস মন্তব্য করতে কখনই দেখা যায় না তাঁকে। অস্কারের মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন। একাধিক আন্তর্জাতিক ব্র্যান্ডের প্রচার-দূত তিনি। সিনেমায় তাঁর কৃতিত্ব নেহাত কম নয়। তবু রামমন্দির উদ্বোধনে আলিয়া-ক্যাটরিনা-কঙ্গনারা গেলেন, অথচ বাড়িতে বসে রইলেন দীপিকা। নিজে সাবধানী হলেও অভিনেত্রীর কিছু পদক্ষেপে নাকি রুষ্ট হয়েছেন গেরুয়া শিবির। ইন্ডাস্ট্রি সূত্রের খবর, দীপিকাকে নিয়ে গেরুয়া শিবিরের রাগের কারণ, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর এবিভিপির হামলার সময় তাঁদের প্রাক্তনী ও শিক্ষকসংগঠনের ডাকা প্রতিবাদসভায় হাজির ছিলেন দীপিকা। সেখানে ছাত্র সংসদের আহত নেত্রী ঐশী ঘোষ-সহ প্রতিবাদী ছাত্রছাত্রীরাও ছিলেন। ছিলেন কানহাইয়া কুমার। কানহাইয়া যখন আজাদির স্লোগান তুলছিলেন, তাঁদের সকলের পাশেই দাঁড়িয়েছিলেন দীপিকা। কোনও বক্তৃতা দেননি, শুধুই পাশে থাকার বার্তা দিয়েছিলেন অভিনেত্রী।

তার আগেও হিন্দু সংগঠন ও গেরুয়া শিবিরের রোষের মুখে পড়েন তিনি ‘পদ্মাবত’ ছবির সময়। সেই সময় করণী সেনা তাঁর নাক কেটে নেওয়ার হুমকি দিয়েছিল। তাঁর ছবি বয়কটের ডাক দেওয়া হয়েছিল সে বারও। এ বারের বয়কট আহ্বান নিয়ে দীপিকা কোনও প্রতিক্রিয়া এখনও জানাননি। সম্প্রতি ‘পাঠান’ ছবি মুক্তির সময় দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়ে আপত্তি জানায় গেরুয়া শিবির। বিস্তর জলঘোলা হয় সেই নিয়ে। সে বার চুপ ছিলেন দীপিকা। এ বার রামমন্দির উদ্বোধন আদৌ ডাক পেয়েছেন কি না, সেই বিষয়েও মৌনতাই বজায় রেখেছেন। তবে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র মুহূর্তে ছোট্ট একটি প্রদীপ জ্বালালেন বাড়িতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE