Advertisement
০১ মে ২০২৪
Bollywood Celebs in Ram Mandir Inauguration

ঝাঁটা হাতে নেমেছিলেন কঙ্গনা, অযোধ্যার মাটিতে পা দিতেও রাজি হলেন না আলিয়া-ক্যাটরিনারা!

দীর্ঘ অপেক্ষায় অবসান হয়েছে ২২ জানুয়ারি। অযোধ্যায় রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় ছিলেন তাবড় বলিউড তারকারা।

Ranbir Kapoor, Alia Bhatt ride buggy with Katrina Kaif and Vicky Kaushal in Ayodhya

(বাঁ দিকে) রোদচশমা পরে মন্দির ঝাঁট দিচ্ছেন কঙ্গনা রানাউত এবং আলিয়া ভট্ট, রণবীর কপূর, ক্যাটরিনা কইফ, ভিকি কৌশল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৪:৫০
Share: Save:

দীর্ঘ অপেক্ষা শেষে ২২ জানুয়ারি, সোমবার অযোধ্যায় উদ্বোধন হয়েছে নবনির্মিত রামমন্দিরের। ‘প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষে অযোধ্যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমিয়েছেন হাজার হাজার ভক্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হয়েছে রামমন্দিরের। ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় ছিলেন বিনোদন জগতের তাবড় তারকারা। সোমবার অযোধ্যায় উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন থেকে রজনীকান্ত, কঙ্গনা রানাউত থেকে অনুপম খের। এমনকি, ছিলেন আলিয়া ভট্ট, রণবীর কপূর, ক্যাটরিনা কইফ, ভিকি কৌশলও। সোনালি শাড়িতে সেজে ভিকির সঙ্গে অযোধ্যায় পা রাখেন ক্যাটরিনা। অন্য দিকে, নীল পোশাকে সেজেছিলেন আলিয়া। তবে সাবেকি পোশাকে সাজলেও অযোধ্যায় গিয়ে মাটিতে পা রাখেননি অভিনেত্রীরা। বরং, গাড়িতে চড়েই মূল অনুষ্ঠানের জায়গায় পৌঁছলেন তাঁরা।

সোমবার সকালেই মুম্বই বিমানবন্দরে দেখা মিলেছিল আলিয়া, রণবীর, ক্যাটরিনা ও ভিকির। ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠান অংশগ্রহণ করার জন্য মুম্বই থেকেই সাজগোজ করে অযোধ্যার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তাঁরা। অযোধ্যায় নেমে তাঁদের দেখা গেল বগ্গি গাড়িতে। একই গাড়িতে চড়ে রামমন্দিরের উদ্দেশ্যে রওনা দেন বলিউডের দুই জনপ্রিয় জুটি। তাঁদের দেখে নেটাগরিকদের একাংশের কটাক্ষ, ‘‘কঙ্গনাকে দেখে কিছু শিখুন!’’

রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানের এক দিন আগেই অযোধ্যায় পৌঁছে গিয়েছিলেন বলিউডের ‘কুইন’। অযোধ্যায় পৌঁছে সাবেকি সাজে প্রথমে যজ্ঞে বসেন কঙ্গনা। রবিবার হনুমানগড়ি মন্দির চত্বর ঝাঁট দেওয়ার পরে ধর্মগুরু রামানন্দাচার্য স্বামীর সঙ্গেও দেখা করেন তিনি। সোমবার সাদা শাড়ি, গেরুয়া রঙের ব্লাউজ় ও লাল শালে সেজে রামমন্দির চত্বরে পা রাখেন কঙ্গনা। সাবেকি সাজের ছবি সমাজমাধ্যমের পাতায় সবার সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী। সঙ্গে লিখলেন, ‘‘পরম পূজনীয় শ্রীরামের জন্মভূমি এটা... জয় শ্রী রাম!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE