Advertisement
০২ মে ২০২৪
Kangana Ranaut

দামি রোদচশমা পরে ঝাঁট দিয়েছিলেন মন্দির, ‘প্রাণপ্রতিষ্ঠা’র দিন কোন রূপে ‘কুইন’ কঙ্গনা?

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে এক দিন আগেই সেখানে হাজির হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত।

Kangana Ranaut.

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:৩৩
Share: Save:

ফুরিয়ে আসছে প্রতীক্ষার প্রহর। ২২ জানুয়ারি অযোধ্যায় নবনির্মিত রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে। ‘প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষে অযোধ্যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমিয়েছেন হাজার হাজার ভক্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হতে চলেছে রামমন্দিরের। সেই মহোৎসবে যোগ দিয়েছেন বলিউডের তারকারাও। অযোধ্যায় চাঁদের হাটে উপস্থিত অমিতাভ বচ্চন, অনুপম খের, রজনীকান্ত থেকে শুরু করে আলিয়া ভট্ট, রণবীর কপূর, ভিকি কৌশল, ক্যাটরিনা কইফের মতো তারকারা। এক দিন আগেই অযোধ্যায় এসে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। শাড়ি ও রোদচশমা পরে মন্দির চত্বরে ঝাঁটা হাতে দেখা গিয়েছিল তাঁকে। সোমবার অন্য অবতারে ধরা দিলেন বলিউডের ‘কুইন’।

সাদা শাড়ি, গেরুয়া রঙের ব্লাউজ় ও লাল শালে সেজে রামমন্দির চত্বরে পা রাখলেন কঙ্গনা। সাবেকি সাজের ছবি সমাজমাধ্যমের পাতায় সবার সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী। সঙ্গে লিখলেন, ‘‘পরম পূজনীয় শ্রীরামের জন্মভূমি এটা... জয় শ্রী রাম!’’ রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র এক দিন আগেই অযোধ্যা পৌঁছে গিয়েছিলেন কঙ্গনা। সেখানে গিয়ে একেবারে অন্য রূপে ধরা দেন তিনি। রামজন্মভূমির মাটি ছুঁয়ে কঙ্গনা বলেন, ‘‘নিশ্চয়ই পূর্বজন্মে কোনও পুণ্য করেছিলাম। তাই এমন সুযোগ পেলাম।”

অযোধ্যায় পৌঁছে সাবেকি সাজে প্রথমে যজ্ঞে বসেন কঙ্গনা। যজ্ঞে বসার পরে মন্দির চত্বর ঝাঁট দিতেও দেখা যায় তাঁকে। তবে শাড়ি ও রোদচশমা পরে, ঝাঁটা দিয়ে মন্দির চত্বর পরিষ্কার করেও সন্তুষ্ট নন কঙ্গনা। অভিনেত্রীর গলায় আক্ষেপ, “হনুমান মন্দির পরিষ্কার করলাম বটে, কিন্তু যতটা চেয়েছিলাম করতে পারলাম না। এত ভিড় ছিল।’’ গত শুক্রবারই রামলালার মূর্তি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন অভিনেত্রী। জানিয়েছিলেন, স্বপ্নে যেমন দেখেছিলেন, এই মূর্তি একেবারেই সে রকম। রবিবার হনুমানগড়ি মন্দির চত্বর ঝাঁট দেওয়ার পরে ধর্মগুরু রামানন্দাচার্য স্বামীর সঙ্গেও দেখা করেন কঙ্গনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE