Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cinema Hall

Cinema Halls: ৫০ শতাংশ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ খুলছে দিল্লিতে, পর পর ছবি মুক্তির আশার আলো বলিউডে

ওমিক্রনের দাপটে দিল্লিতে সিনেমা হল ও মাল্টিপ্লেক্স বন্ধ রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এত দিনে এল স্বস্তি।

প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত দিল্লিতে

প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত দিল্লিতে প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৩:১২
Share: Save:

করোনা সংক্রমণের মাত্রা কমতেই আশার আলো। বৃহস্পতিবার থেকেই রাজধানীতে ৫০ শতাংশ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ খোলার অনুমতি দিল দিল্লি সরকার। ওমিক্রনের দাপটে দিল্লিতে সিনেমা হল ও মাল্টিপ্লেক্স বন্ধ রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ফলে জানুয়ারি জুড়ে মার খেয়েছে ছবির ব্যবসা। এ বার প্রেক্ষাগৃহ খোলার অনুমতি পেয়ে হাঁফ ছেড়ে বাঁচলেন হলমালিকেরা। সকলেরই আশা, ফেব্রুয়ারিতে ফের ঘুরে দাঁড়াবে ইন্ডাস্ট্রি।

নতুন করে কোভিডের দাপট শুরু হতেই দিল্লিতে প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা করে কেজরি সরকার। একই পথে হাঁটে আরও কয়েকটি রাজ্য। পশ্চিমবঙ্গ-সহ বেশ কিছু রাজ্যে দর্শকসংখ্যায় কাঁটছাঁট করা হয়। সব মিলিয়ে বিপুল লোকসানের ভয়ে একাধিক ছবির মুক্তি পিছিয়ে দেন প্রযোজক-পরিচালকরা। সেই তালিকায় রয়েছে ‘জার্সি’, ‘আরআরআর’, ‘পৃথ্বীরাজ’, ‘রাধেশ্যাম’-সহ বেশ কয়েকটি বড় বাজেটের ছবি। মাথায় হাত পড়ে বলিউডের। করোনা সংক্রমণ কমতে শুরু করায় ফেব্রুয়ারি থেকেই একে একে সেই সব ছবি মুক্তির দিন নির্ধারিত হয়েছে ইতিমধ্যে। এই পরিস্থিতিতে দিল্লিতে প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত আরও খানিকটা চাঙ্গা করবে বলিউডকে।

ছবির বাণিজ্যের নিরিখে মহারাষ্ট্রের পরেই দিল্লি। প্রায় সব হিন্দি ছবিই ভাল ব্যবসা করে রাজধানীতে। হল-মাল্টিপ্লেক্স খোলার সিদ্ধান্তে তাই ফের লাভের আশায় হল মালিক থেকে প্রযোজক-পরিচালক সকলেই। সপ্তাহান্তের কারফিউও তুলে নেওয়া হয়েছে। ফলে দিল্লির হলমালিকেরা আপাতত সরকারি নির্দেশিকা হাতে পাওয়ার অপেক্ষায়। তার পরেই খুলে যাবে প্রেক্ষাগৃহের দরজা। সকলেরই আশা, বড় বাজেটের ছবিগুলি একে একে হলে মুক্তি পেলে ভাল ব্যবসাও করবে।

৫০ শতাংশ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ খুললেও লাভের অঙ্ক বাড়বে বলেই অভিমত বাণিজ্য বিশেষজ্ঞদেরও। ইতিমধ্যেই সেই নজির গড়েছে ‘পুষ্পা: দ্য রাইজ’ এবং স্পাইডারম্যান সিরিজের সাম্প্রতিক ছবিটি। ফলে ‘জার্সি’, ‘আরআরআর’, ‘পৃথ্বীরাজ’, ‘রাধেশ্যাম’-এর মতো ছবিতে বিপুল বাজেট এবং তারকা-সমাবেশ হলে দর্শক টানবে বলেই আশায় বলিউড। লোকসানের ভয়ে কেটে গিয়েছে জানুয়ারি। এ বার ফেব্রুয়ারিতে তাই অনেকটাই আশার আলো দেখতে পাচ্ছেন ছবির প্রযোজক-পরিচালকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cinema Hall Multiplex Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE