Advertisement
১৪ জুন ২০২৪
Faraaz

বাংলাদেশে সন্ত্রাসবাদী হামলা নিয়ে তৈরি ‘ফরাজ়’ মুক্তি পাচ্ছে, কিন্তু কোন বিশেষ শর্তে?

ছবির ঝলক মুক্তির পর থেকেই এসেছে একের পর এক বাধা। ২০১৬ সালে ঢাকায় হোলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসবাদী হামলার উপর ভিত্তি করে নির্মিত ‘ফরাজ়’।

\\\\\\\\\\\\\\\'Faraz\\\\\\\\\\\\\\\', based on the terrorist attack on Holy Artisan Cafe, the trailer of which was recently shared by Honsal.

হোলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসবাদী হামলার উপর ভিত্তি করে নির্মিত ‘ফরাজ়’, সম্প্রতি যার ট্রেলার ভাগ করে নিয়েছিলেন হনসল। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৭
Share: Save:

শিল্পীর স্বাধীনতা খর্ব করতে চাইল না বিচারব্যবস্থা। মুক্তি স্থগিত হচ্ছে না হনসল মেহতা পরিচালিত ‘ফরাজ়’-এর। দিল্লি হাইকোর্ট এ কথা স্পষ্ট করে দিয়েছে। সেই সঙ্গে দিয়েছে এক শর্তও। সিনেমা শুরুতে বিবৃতি দিতে হবে যে, এই ছবিতে ব্যবহৃত যাবতীয় আক্রমণ-দৃশ্য এবং ঘটনা পুরোপুরি কাল্পনিক।

ছবির ঝলক মুক্তির পর থেকেই এসেছে একের পর এক বাধা। ২০১৬ সালে বাংলাদেশের ঢাকায় হোলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসবাদী হামলার উপর ভিত্তি করে নির্মিত ‘ফরাজ়’। সম্প্রতি ট্রেলার ভাগ করে নিয়েছিলেন হনসল। তার পর সমাজমাধ্যমে তাঁকে আক্রমণ করা হয়। আদালতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে বাংলাদেশের হোলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসবাদী হামলায় নিহতদের পরিবার।

নতুন ছবির খবর ভাগ করে যে টুইট করেছিলেন হনসল, তাতে প্রতিক্রিয়া জানিয়ে এক ব্যক্তি লেখেন, “আপনার নিজের লজ্জিত হওয়া উচিত। আপনি এক জন নির্লজ্জ ব্যক্তি। ক্ষতিগ্রস্ত পরিবারের অনুমতি না নিয়ে লাভের জন্য একটি ভয়ঙ্কর ট্র্যাজেডিকে কাজে লাগাচ্ছেন। নিজের দেশের ঘটনা নিয়ে ছবি বানাচ্ছেন না কেন?”

উক্ত সন্ত্রাসী হামলায় নিহত দুই মেয়ের পরিবারের সদস্যরা ছবিটির মুক্তি স্থগিত করতে চেয়ে আদালতের কাছে আবেদন জানান। যদিও সেই আবেদন মঞ্জুর হয়নি। হনসলের ছবিটি ৩ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Faraaz Hansal Mehta Release Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE