Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

Hrithik Roshan Birthday: প্রথম ছবিতেই রাতারাতি তারকা, হৃতিকের সাফল্যে নিরাপত্তাহীনতায় ভুগেছিলেন শাহরুখ?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জানুয়ারি ২০২২ ১০:৪২
২০০০ সাল। বলিউডের খান-কুমার-কপূরদের একচেটিয়া রাজত্ব। প্রথম ছবির সঙ্গেই অনায়াসে সেই তালিকায় নিজের নাম সামিল করেছিলেন হৃতিক রোশন। কিন্তু জানেন কি,  হৃতিকের সাফল্যে নিরাপত্তাহীনতায় ভুগেছিলেন স্বয়ং শাহরুখ খান? ‘কোই মিল গয়া’-র ‘রোহিত’-এর জন্মদিনে ফিরে যাওয়া যাক সেই ঘটনায়।

বাবা রাকেশ রোশনের পরিচালনায় ‘কহো না প্যায়ার হ্যায়’ ছবি দিয়ে অভিনয় জগতে তাঁর আত্মপ্রকাশ। আর সেই ছবিই বক্স অফিসে ঝড় তুলে তাক লাগিয়েছিল সকলকে। বলিউড পেল নতুন তারকা, দর্শক পেলেন নতুন নায়ক।
Advertisement
রাতারাতি আকাশ ছুঁয়ে ফেলে  হৃতিকের জনপ্রিয়তা। আসতে থাকে একের পর এক ছবির প্রস্তাব।

‘কভি খুশি কভি গম’-এ এক সঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ এবং হৃতিক। অভিনয় জগতে তখন প্রথম জনের বয়স প্রায় এক দশক। দ্বিতীয় জনের এক বছর। কর্ণ জোহর পরিচালিত এই ছবিতে দুই ভাইয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তাঁরা। 
Advertisement
পরিবারের গল্প নিয়ে ছবি। সেটে একাধিক তাবড় তারকার ভিড়। কিন্তু কাজ বাদে বাকি সময় একা থাকতেন হৃতিক। গুটিয়ে রাখতেন নিজেকে।

পর্দায় অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন তাঁর মা-বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন। কিন্তু বাস্তবে হৃতিকের সঙ্গে খুব বেশি কথা বলতেন না তাঁরা।

শাহরুখ খানও দূরত্ব বজায় রাখতেন হৃতিকের থেকে। সেই সময় তাঁর সঙ্গে হৃতিককে তুলনা শুরু করেছিল সংবাদমাধ্যম। চারদিকে তা নিয়ে চর্চাও কম হয়নি।

অনেকেই বলেছিলেন, শাহরুখকে ছাপিয়ে যাবেন হৃতিক। বলিউডে নাকি একাধিপত্য থাকবে ‘কহো না প্যায়ার’-এর নায়কের। এত বছর ইন্ডাস্ট্রিতে কাটিয়ে নতুন নায়কের সঙ্গে নিজের এই তুলনা মেনে নিতে পারেননি শাহরুখ। তাই পেশাগত সম্পর্ক ছাপিয়ে বন্ধু করে নিতে পারেননি হৃতিককে।

শাহরুখের জন্য কাজলও দূরত্ব বজায় রেখেছিলেন হৃতিকের সঙ্গে। পরিচালক কর্ণ জোহর তাঁর আত্মজীবনী ‘অ্যান আনসুটেবল বয়’-এ ‘কভি খুশি কভি গম’-এর অভিজ্ঞতা লিখতে গিয়ে এই ঘটনার কথা উল্লেখ করেছেন।

এর পর কেটেছে বহু বছর। সময়ের সঙ্গে সহকর্মী থেকে বন্ধু হয়েছেন তাঁরা। এমনকি শাহরুখের ‘ডন ২’ ছবিতে ক্যামিও করেছিলেন হৃতিক।