Advertisement
১৭ মে ২০২৪
Shah Rukh Khan

বাসের মেঝেতে শুয়ে ঘুমোতেন ‘বাদশা’! কোন ছবির শুটিংয়ে এমন পরিস্থিতি হয়েছিল শাহরুখের?

প্রত্যককে বসার জন্য অনুরোধ করতেন শাহরুখ, খোঁজ করতেন, সকলে খেয়েছেন কি না। যেন নিজের বাড়ির বিবাহ অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানাচ্ছেন।

Did you know Shah Rukh Khan slept on the floor of the bus during Dil Se

তিগমাংশু জানান, এত বছর পরেও শাহরুখ এতটুকু বদলাননি, এখনও তিনি একই রকম বিনম্র। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৫:৪১
Share: Save:

মণি রত্নমের ‘দিল সে’ (১৯৯৮) ছবিতে অভিনেতা শাহরুখ খানের সঙ্গে কাজ করেছিলেন তিগমাংশু ধুলিয়া। এই ছবির জন্য সংলাপ লিখেছিলেন তিনি। শুটিংয়ের নেপথ্যকাহিনি সম্প্রতি প্রকাশ্যে আনলেন তিগমাংশু।

এক সাক্ষাৎকারে তিনি জানান, যখন ‘দিল সে’ তৈরি হচ্ছে, তত দিনে শাহরুখ বলিউডের বিরাট তারকা হয়ে গিয়েছেন। পরিচালক মণি রত্নম শহর থেকে অনেক দূরে শুটিং ফেলতেন। এমনকি, কখনও কখনও তাৎক্ষণিক সিদ্ধান্ত নেওয়া হত, কোথায় শুট হবে। নির্দিষ্ট লোকেশন আগে থেকে বলা থাকত না। মণি রত্নম এক ঘণ্টার বিরতি দিতেন খাওয়াদাওয়া সেরে নেওয়ার জন্য। এ নিয়ে ছিল সাংঘাতিক কড়াকড়ি। শাহরুখকেও এক ঘণ্টার মধ্যেই খাওয়াদাওয়া সেরে নিতে হত। যত তাড়াতাড়ি সম্ভব, খাওয়াদাওয়া সেরে বাসের মেঝেতেই একটু ঘুমিয়ে নিতেন শ্রান্ত শাহরুখ।

পরে ‘জ়িরো’( ২০১৮) ছবিতেও তাঁর সঙ্গে কাজ করেছেন তিগমাংশু। তিনি জানান, এত বছর পরেও শাহরুখ এতটুকু বদলাননি। এখনও তিনি একই রকম বিনম্র।

তিগমাংশুর কথায়, “প্রত্যককে বসার জন্য চেয়ার দিতেন শাহরুখ, খোঁজ করতেন, সকলে খেয়েছেন কি না। যেন বিবাহ অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানাচ্ছেন। শাহরুখ যেন কন্যাপক্ষ, তাঁর বাড়িতে বিয়ের অনুষ্ঠানে অতিথিরা এসেছেন। শাহরুখের মতো তারকার এটা না করলেও চলত। তিনি তো শাহরুখ খান!”

তিগমাংশুর মতে, শাহরুখ সত্যিই অত্যন্ত ভদ্র ও বিনয়ী। ‘জ়িরো’ ছবিতে তিগমাংশু শাহরুখের বাবার চরিত্রে অভিনয় করেন। ছবির পরিচালক ছিলেন আনন্দ এল রাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE