Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dilip Kumar

Dilip Kumar Death: হাসপাতাল থেকে দিলীপ কুমারের দেহ আনা হবে বাড়িতে, শেষকৃত্য বিকেল পাঁচটায়

জুহুতে সমাধিস্থ করা হবে কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারকে

দিলীপ কুমার

দিলীপ কুমার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১০:৫৫
Share: Save:

চলে গেলেন ভারতীয় ছবির অভিনেতা দিলীপ কুমার। দীর্ঘ দিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। ৩০ জুন শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি হন পিডি হিন্দুজা হাসপাতালে।

দিলীপ কুমারের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, বুধবার বিকেল পাঁচটায় প্রবীণ অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে। জুহুতে সমাধিস্থ করা হবে তাঁকে। তার আগে শেষ বারের মতো তাঁর দেহ আনা হবে অভিনেতার পালি হিলের বাড়িতে।

হাসপাতালে সায়রা বানুর সঙ্গে দিলীপ কুমার

হাসপাতালে সায়রা বানুর সঙ্গে দিলীপ কুমার

পরিবার সূত্রে আরও জানানো হয়েছে, আজ বেলা ১১টা নাগাদ মরদেহ শায়িত থাকবে দিলীপ কুমারের বাড়িতে। বিকেলে মুম্বইয়ের জুহু কবরস্থানে সমাধিস্থ করা হবে অভিনেতাকে। গত মাসের গোড়াতেও ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিলেন দিলীপ কুমার। সেই সময় তাঁর শারীরিক উন্নতির খবর নিয়মিত টুইট করতেন কিংবদন্তি অভিনেতার স্ত্রী সায়রা বানু। প্রবীণ অভিনেতা চিকিৎসায় সাড়া দেওয়ায় আশার আলো দেখেছিলেন অনুরাগীরা। বুধবার সকালে অভিনেতার প্রয়াণের খবর প্রথম জানান তাঁর দীর্ঘ দিনের বন্ধু ফয়সল ফারুকি। টুইটে তিনি লেখেন, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, বুধবার ভোরে আমাদের ছেড়ে চলে গেলেন সবার প্রিয় দিলীপ সাব’।

বলিউডের 'ট্র্যাজেডি কিং' হিসাবে খ্যাত এই প্রবীণ অভিনেতা ছয় দশকেরও বেশি সময় ধরে একছত্র আধিপত্য চালিয়েছেন অভিনয় দুনিয়ায়। তালিকায় রয়েছে 'দেবদাস' (১৯৫৫), 'নয়া দৌড়' (১৯৫৭), 'মুঘল-এ-আজম' (১৯৬০), 'গঙ্গা যমুনা' (১৯৬১), 'ক্রান্তি' (১৯৮১), এবং 'কর্মা' (1986)। তাঁর সর্ব শেষ ছবি 'কিলা' (১৯৯৮)। দিলীপ কুমার অভিনীত ‘সাগিনা মাহাতো’-ও যথেষ্ট জনপ্রিয় হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deaths Dilip Kumar Saira Banu last rites
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE