Advertisement
১৯ জুলাই ২০২৪
Diljit Dosanjh

দিলজিতের মুকুটে নতুন পালক, কোচেলা ২০২৩-এর শিল্পীদের তালিকায় নাম পঞ্জাবি সঙ্গীতশিল্পীর

বিদেশের মাটিতে এশীয় শিল্পীদের স্বীকৃতি। চলতি বছরের কোচেলায় দেখা যাবে দিলজিৎ দোসাঞ্জ ও আলি শেট্টিকে।

কোচেলা মিউজ়িক ফেস্টিভালে গান গাইবেন দিলজিৎ দোসাঞ্জ ও আলি শেট্টি।

কোচেলা মিউজ়িক ফেস্টিভালে গান গাইবেন দিলজিৎ দোসাঞ্জ ও আলি শেট্টি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৩:৩৭
Share: Save:

প্রকাশ্যে এল আমেরিকার অন্যতম জনপ্রিয় মিউজ়িক ফেস্টিভাল ‘কোচেলা’ ২০২৩ এর শিল্পীদের তালিকা। তালিকায় নাম ভারত ও পাকিস্তানের দুই সঙ্গীতশিল্পীর। দিলজিৎ দোসাঞ্জ ও আলি শেট্টি। চলতি বছরের এপ্রিলে ক্যালিফোর্নিয়ার কোচেলা ভ্যালিতে অনুষ্ঠিত হতে চলেছে এই মিউজ়িক ফেস্টিভ্যাল। সেখানেই পারফর্ম করতে চলেছেন এই দুই শিল্পী।

কোচেলা মিউজ়িক ফেস্টিভ্যালে পারফর্ম করার খবর প্রকাশ্যে আসতেই উৎসাহিত দিলজিতের ভক্তরা। টুইটারে মিউজ়িক ফেস্টিভ্যালের অনুষ্ঠানসূচি বহু অনুরাগীরা ভাগ করে নিয়েছেন। দুই দেশের দুই জনপ্রিয় তারকা গান গাইতে চলেছেন বিশ্বের অন্যতম চর্চিত এক সঙ্গীত উৎসবে। এ ছাড়াও শিল্পীদের তালিকায় নাম রয়েছে জনপ্রিয় কে-পপ ব্যান্ড ‘ব্ল্যাকপিঙ্ক’-এরও। যে মিউজ়িক ফেস্টিভ্যালে ভিড় তাবড় পশ্চিমি শিল্পীদের, সেখানে এশীয় শিল্পীদের জন্য এ এক বড় পাওনা।

প্রথমে সেরা মৌলিক গানের বিভাগে ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানের গোল্ডেন গ্লোব জয়। এ বার কোচেলায় দিলজিতের পারফর্ম করার খবর। ‘‘২০২৩ বিশ্বের আঙিনায় ভারতীয় শিল্পীদের স্বীকৃতি পাওয়ার বছর’’, বলছেন একাধিক টুইটার ব্যবহারকারী।

প্রসঙ্গত, পঞ্জাবি গান গেয়ে প্রথম নজরে আসেন শিল্পী দিলজিৎ দোসাঞ্জ। ২০০২ সালে ‘দিল’ অ্যালবাম দিয়ে শুরু দিলজিতের সুরের সফর। পরে অভিনয়ের জগতেও পা রাখেন পঞ্জাবি এই গায়ক। বলিউডে দিলজিতের হাতেখড়ি ‘উড়তা পঞ্জাব’ ছবির মাধ্যমে। এর পর ‘ফিলৌরি’, ‘সুরমা’র মতো ছবিতেও কাজ করেন দিলজিৎ। আপাতত ‘বর্ন টু শাইন’ ট্যুর নিয়ে ব্যস্ত এই গায়ক-অভিনেতা।

কোচেলাতে পারফর্ম করছেন ‘পসুরি’ খ্যাত পাকিস্তানি গায়ক আলি শেঠিও। ‘কোক স্টুডিও’র চোদ্দোতম সিজ়নের এই গান মুছে দিয়েছিল ভারত ও পাকিস্তানের মাঝের সীমারেখা। রিলস থেকে লাইভ কনসার্ট, ‘পাসুরি’ মন জয় করেছিল সর্বত্র।

কোচেলায় দিলজিতের পাশাপাশি পারফর্ম করছেন আলি শেঠিও। সব মিলিয়ে এ বারের কোচেলা যে এশীয় শিল্পীদের ভক্তদের জন্য অন্য রকম হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diljit Dosanjh Ali Sethi music festival Singers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE