Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নেতাদের প্রচারের কারণে কত মানুষ মারা যাচ্ছেন! আমরা ছবি বানালেই দোষ? ক্ষুব্ধ পাভেল

‘‘নেতারা প্রচারে গিয়ে লক্ষ মানুষের মৃত্যুর কারণ হতে পারেন, কিন্তু ছবি বানালেই দোষ!’’ ক্ষোভ প্রকাশ পরিচালকের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ এপ্রিল ২০২১ ০৩:৫৪
Save
Something isn't right! Please refresh.
পাভেল

পাভেল

Popup Close

জন্মদিনে নতুন প্রতিজ্ঞা পাভেলের, আর মন খারাপ করবেন না। আশে পা‌শে যা হচ্ছে, তা দেখে চোখ বন্ধ করবেন না বটে, কিন্তু মনের মধ্যে অন্ধকারকে আর জায়গা দেবেন না তিনি। কিন্তু সেই মন খারাপ দূর করতে গেলে এখন তাঁর হাতে একটিই অস্ত্র। আর তা হল ‘মন খারাপ’। পাভেলের কথায়, ‘‘মন খারাপ সারানোর মহৌষধি ‘মন খারাপ’।’’

সে আবার কী কথা?

পাভেলের নতুন ছবি। নাম দিয়েছেন, ‘মন খারাপ’। মন খারাপ নিয়ে ছবিটি বানানো হবে, তাও এ ছবি দেখার পরে মন খারাপের পরিমাণটা অনেকটা কমে যাবে। আশ্বাস ‘রসগোল্লা’, ‘অসুর’-এর পরিচালকের। সবার আগে তাঁর নতুন ছবির কথা জানালেন আনন্দবাজার ডিজিটালকে। ছবি নিয়ে উত্তেজিত পরিচালক জানালেন, জুন মাস থেকে শ্যুটিং শুরু। বেশির ভাগ অংশ কলকাতাতেই শ্যুট হবে। একটি অংশ শহরের বাইরে।

Advertisement

অভিনেতা অঙ্কুশ হাজরা ও পাভেল প্রথম জুটি বাঁধছেন। অঙ্কুশকে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করলেন তিনি। তাঁর মতে, অভিনেতা হিসেবে অঙ্কুশকে তিনি খুবই পছন্দ করেন। পাভেলের কথায়, ‘‘এর পাশাপাশি আর একটি কথাও সত্যি। ভাল অভিনয় করার জন্য ভাল চিত্রনাট্য ও পরিচালকের ভীষণ দরকার।’’ নিজের উপরে বিশ্বাস রয়েছে পাভেলের। আর তাই তিনি নিশ্চিত, এই চরিত্রের জন্য অঙ্কুশ ছাড়া অন্য কাউকে মানাবেই না। অঙ্কুশ ছাড়া ছবিতে অভিনয় করবেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, অবন্তিকা বিশ্বাস, অভিনেতা ঋদ্ধি সেন প্রমুখ।

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত দেশ। এ সময়ে নতুন কাজে হাত দিতে ভয় লাগছে না পাভেলের? তাঁর স্পষ্ট উত্তর, ‘‘যদি রাজনীতিবিদরা প্রচারে গিয়ে লক্ষ লক্ষ মানুষের মৃত্যুর কারণ হতে পারেন, তবে দুনিয়ার সব ভার কেন চলচ্চিত্র জগতের উপরে পড়বে! এমন একটা ধারণা তৈরি হয়েছে, প্রেক্ষাগৃহে গেলেই কোভিড হবে!’ পাভেল ভাবছেন, সেই হাজার হাজার মানুষের কথা। যাঁরা কেবল অপেক্ষা করছেন, কবে একটা ছবির শ্যুটিং শুরু হবে। একটু রোজগার হবে! তাঁদের পাভেল বঞ্চিত করতে চান না। তবে হ্যাঁ, যদি লকডাউন হয়ে যায়, তখন তো আর কিছুই করার নেই। পরিচালক বললেন, ‘‘যদি মন্ত্রীরা বলেন, আজ থেকে লকডাউন, তা হলে ঘরে বসে যাব। কিন্তু দুঃখের বিষয়, তাঁরা নিজেরা সেটা মানেন না।’’

পাভেল বললেন, ‘‘আমাদের সঙ্গে দর্শকদের যোগাযোগ রয়েছে এখনও। তাঁদের জন্যও আমাকে কাজ শুরু করতে হবে।’’ তা ছাড়া এই ছবির নাম ‘মন খারাপ’হলেও, সমস্ত রকম মন খারাপের গল্প হলেও এই ছবি দেখলে দর্শকের মন ভাল হবে বলে নিশ্চিত পরিচালক। যেন দুঃখকে উদযাপন করা হবে। রোমাঞ্চ মেশানো ডার্ক কমেডি ঘরানার এই ছবির কথা ঘোষণা করলেন বৃহস্পতিবার নিজের জন্মদিনের সকালে।



Something isn't right! Please refresh.

Advertisement