Advertisement
১৮ জুলাই ২০২৪
Arka Ganguly

রেটিং চার্টে ভাল করা উচিত ছিল ‘অষ্টমী’র, ধারাবাহিক ‘পুবের ময়না’ শুরুর আগে বললেন অর্ক

কোনও ধারাবাহিক তিন বছর চলতে পারে। কোনওটা তিন মাস। তাই ‘অষ্টমী’ মাস দুয়েকের মধ্যে বন্ধ হলেও তা নিয়ে চিন্তিত নন প্রযোজক।

Image Of Arka Ganguly

আসছে অর্ক গঙ্গোপাধ্যায়ের নতুন ধারাবাহিক। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৬:০৯
Share: Save:

মাস দুয়েক আগে জি বাংলায় শুরু হয়েছিল নতুন ধারাবাহিক ‘অষ্টমী’। প্রথম দিন থেকে প্রযোজক অর্ক গঙ্গোপাধ্যায়ের এই ধারাবাহিক চর্চায়। মুখ্য কারণ, এই প্রথম অভিনেতা কৌশিক চক্রবর্তী একই সঙ্গে নারী এবং পুরুষের বেশে। ধর্ম, অলৌকিকত্ব নিয়ে একুশ শতকেও সাধারণের মনে অনেক ভুল ধারণা রয়েছে। এই ধারাবাহিক সেই সব সংস্কার মোছার চেষ্টা করেছে। সম্প্রচারের প্রথম দিন থেকেই রেটিং চার্টেও ভাল ফল করেছে ‘অষ্টমী’। তার পরেও আজ, শনিবার তার শেষ শুটিং। ও দিকে, অর্কর আরও একটি নতুন ধারাবাহিক ‘পুবের ময়না’ আসছে।

কী কারণে ‘অষ্টমী’ মাত্র দু’মাসেই শেষ? আনন্দবাজার অনলাইনের তরফ থেকে প্রশ্ন রাখা হয়েছিল অর্গ্যানিনঙ্ক প্রযোজনা সংস্থার কর্ণধারের কাছে। অর্ক বলেছেন, ‘‘রেটিং চার্টে ধারাবাহিকের যতটা ভাল ফল করা উচিত ছিল, ততটাও হয়নি। সম্ভবত, দর্শকমনে তেমন ভাবে সাড়া জাগাতে পারেনি।''

যে কোনও প্রযোজকের কাছেই মাত্র দু’মাসে কোনও ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়া কাম্য নয়। সেই প্রযোজক প্রায় সঙ্গে সঙ্গেই যদি আরও একটি নতুন ধারাবাহিক আনেন সে ক্ষেত্রে পরের ধারাবাহিকের স্থায়িত্ব নিয়ে একটা চাপও হয়তো তৈরি হয়। অর্ক কি এ রকম কোনও চাপ অনুভব করছেন? প্রযোজকের সপাট উত্তর, ‘‘একা আমি নই, ছোট পর্দার সঙ্গে যুক্ত সকলেই জানেন, প্রত্যেকটা ধারাবাহিক সমান সময় ধরে চলে না। একটি হয়তো বেশি ভাল ফল করে। আর একটি দ্রুত শেষ হয়ে যায়। অবশ্যই ব্যবসায় তার ছাপ পড়ে। কিন্তু আমরা তা জেনেই এই দুনিয়ার সঙ্গে যুক্ত।’’ ফলে, বাড়তি কোনও চ্যালেঞ্জ বা চাপ তাঁর উপর নেই। একটি ধারাবাহিক শেষ। আর একটি ধারাবাহিক আসছে। এই ভাবনা থেকেই তিনি কাজ করছেন।

অর্কের ‘পুবের ময়না’ ধারাবাহিকে পূর্ববঙ্গ এবং পশ্চিমবঙ্গ— দুই দেশ মিলতে চলেছে। বাংলাদেশের মেয়ে ময়না প্রাণ বাঁচাতে এ পার বাংলায়। সে আশ্রিত এক বনেদি পরিবারে। ধারাবাহিকের নায়ক সেই পরিবারের ছেলে। বিয়ের আসরে সে লগ্নভ্রষ্ট। এর জন্য পরিবারের বাকিরা যখন ময়নাকে দোষারোপ করতে থাকে তখনই বাড়ির কর্ত্রী ঠিক করেন, তিনি ছেলের সঙ্গে আশ্রিতার বিয়ে দেবেন। তার পর? প্রযোজক জানিয়েছেন, সবটাই উত্তর দেবে ছোট পর্দা। ‘রাঙা বৌ’-এর পর এই ধারাবাহিকে ফিরছেন গৌরব রায়চৌধুরী। তাঁর মা, পরিবারের কর্ত্রী ঋতা দত্ত চক্রবর্তী। এর আগে ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকে নায়িকা শিমুলের দজ্জাল শাশুড়ি হিসেবে তাঁকে দেখা গিয়েছে। এই ধারাবাহিকটিও শেষ হয়ে যাচ্ছে। এ ছাড়াও রয়েছেন, শুভ্রজিৎ দত্ত-সহ একঝাঁক চেনা মুখ। নায়িকার ভূমিকায় নবাগত ঐশানী দে।

‘অষ্টমী’ না ‘কার কাছে কই মনের কথা’, কোন স্লটে দেখা যাবে ‘পুবের ময়না’কে? প্রযোজকের হেঁয়ালি উত্তর, ক্রমশ প্রকাশ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arko Ganguly Zee Bangla Ashtami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE