Advertisement
০৮ মে ২০২৪
Kantara 2

চিত্রনাট্যের কাজ শেষ, সময়ের আগেই কি মুক্তি পাবে ঋষভ শেট্টির ‘কান্তারা ২’?

দর্শক ও সামালোচকের মনে দাগ কেটেছিল ঋষভ শেট্টির ‘কান্তারা’। প্রথম ছবির সাফল্যের পর দ্বিতীয় ছবির চিত্রনাট্য লেখার কাজ শেষ করলেন পরিচালক। কবে মুক্তি পাবে ছবি?

Director Rishab Shetty finishes writing the first draft of Kantara 2, film to go on floor from end of 2023.

চলতি বছরেই শুরু হতে চলেছে ‘কান্তারা ২’ ছবির শুটিং। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৪:১৬
Share: Save:

প্রথম ছবিতেই এসেছে অনবদ্য সাফল্য। ‘কান্তারা’ ছবির জন্য দর্শক ও সমালোচকের প্রশংসা পেয়েছেন পরিচালক ঋষভ শেট্টি। কোভিড ও লকডাউন পরবর্তী সময়ে অনন্য নজির গড়েছে এই ছবি। প্রেক্ষাগৃহে সেঞ্চুরি হাঁকিয়ে, বক্স অফিসে ব্যবসাও করে ফেলেছে ৪০০ কোটির বেশি। ‘কান্তারা’র অভূতপূর্ব সাফল্যের পরে দ্বিতীয় ছবিতে মন দিয়েছেন পরিচালক ঋষভ শেট্টি। তার কাজও শুরু হয়ে গিয়েছিল গত বছরের শেষ দিক থেকেই। তবে ‘কান্তারা’ ছবির সিক্যুয়েল নয়, পরের ছবি হতে চলেছে ‘কান্তারা’র প্রিক্যুয়েল। চলতি বছরের প্রথম দিকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ছবির বিষয়ে এই তথ্য জানান পরিচালক নিজে।

‘কান্তারা’ আদপে ছবির দ্বিতীয় ভাগ, ছবির প্রথম ভাগ নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন পরিচালক ঋষভ শেট্টি। ‘কান্তারা’ ছবিতে প্রাচীন লোকগাথাকে বড় পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। তাঁর মতে, ‘‘কান্তারা ছবি শুট করার সময় বুঝতে পেরেছিলাম এই কাহিনির ইতিহাস আরও অনেক গভীরে। সেই ইতিহাসকে দর্শকের সামনে তুলে ধরতে চাই।’’ ঋষভ বলেন, ‘‘চিত্রনাট্য লেখার সময় অনেক গবেষণা করতে হয়েছে। আমরা যত গভীরে গিয়ে গবেষণা করছি, তত নতুন তথ্য আমাদের সামনে আসছে।’’ ‘কান্তারা’র চেয়েও বড় মাপে দ্বিতীয় ছবি তৈরি করতে চান ঋষভ। ইতিমধ্যেই ছবির চিত্রনাট্য লেখার কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন পরিচালক। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কান্তারা’। জনপ্রিয়তার শীর্ষে থাকায় কন্নড় ছাড়াও তামিল, তেলুগু, হিন্দি ভাষায় ছবি়টি মুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন ছবির নির্মাতারা। এমনকি ইটালি ও স্পেনেও ওই দেশের ভাষায় ডাব করে ছবি মুক্তির সিদ্ধান্ত নেয় প্রযোজনা সংস্থা। ‘কান্তারা’র জন্য দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা সম্ভাবনাময় অভিনেতা হিসাবে সম্মানও অর্জন করেছেন ঋষভ শেট্টি।

কর্নাটকের চলিত লোকপুরাণের প্রেক্ষাপটে বাঁধা হয়েছে ছবির চিত্রনাট্য। গবেষণা ও লেখার জন্য কর্নাটকের উপকূলীয় অঞ্চলে অনেকটা সময়ও কাটিয়েছেন ঋষভ ও তাঁর সঙ্গীরা। আগামী কয়েক মাসের মধ্যেই শুরু হতে চলেছে ছবির শুটিং। ছবির নির্মাতাদের মতে, চিত্রনাট্যে বর্ষার একটা বড় ভূমিকা রয়েছে। সব ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি সময়েই মুক্তি পেতে চলেছে ‘কান্তারা’ ছবির প্রিক্যুয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kantara Kantara 2 Rishab Shetty South Indian Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE