Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Kriti Sanon

Mimi: ‘মিমি’ ছবির খুদে ‘রাজ’ আসলে স্কটিশ, কী ভাবে এই একরত্তির খোঁজ মিলল জানেন?

দর্শকের মন জয় করেছে একরত্তি । বছর পাঁচেকের এই স্কটিশ খুদের নাম জেকব স্মিথ।

‘মিমি’ ছবির একটি দৃশ্য।

‘মিমি’ ছবির একটি দৃশ্য।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১৫:০৩
Share: Save:

পঙ্কজ ত্রিপাঠী, কৃতি স্যানন, সুপ্রিয়া পাঠক— ‘মিমি’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের এই পোড় খাওয়া তারকারা। কিন্তু দর্শকের মন জয় করেছে একরত্তি । বছর পাঁচেকের এই স্কটিশ খুদের নাম জেকব স্মিথ।

খুদে শিল্পীর মা-বাবার বিশ্ব ভ্রমণের শখ। কয়েক বছর আগে জেকবকে নিয়ে তাঁরা গোয়ায় এসে থাকতে শুরু করেন। তার আগে জর্ডন , আলবানিয়ার মতো জায়গাতেও থেকে এসেছেন তাঁরা। এক সাক্ষাৎকারে জেকবের বাবা জানিয়েছেন, “ওরা ভারতে ৬ মাস ধরে ছবিতে অভিনয়ের জন্য একটি বাচ্চার খোঁজ করছিল। তখনই ওদের সঙ্গে আমাদের কথা হয়। জেকবকে মনোনীত করা হয়েছিল কারণ পরিচালকের মনে হয়েছিল, ও ভাল করে কাজ করতে পারবে।”

ছবির জন্য মনোনীত হওয়ার পরেই জেকবকে নিয়ে গোয়া থেকে মুম্বই চলে আসেন তাঁর মা-বাবা। সেখানে অভিনয় শেখানোর স্কুলে ভর্তি করা হয় তাকে। এর পরেই ছোট্ট জেকবকে নিয়ে চলে যাওয়া রাজস্থানে, যেখানে ছবির শ্যুটিং হয়েছে। ছবিতে দেখানো হয়েছে, বিদেশি মা-বাবার সন্তান হলেও ভারতেই সারোগেসির মাধ্যমে জন্ম এবং বড় হওয়া ‘রাজ’-এর। কিন্তু জেকবের হিন্দি উচ্চারণ স্পষ্ট না হওয়ায় ডাবিংয়ের সাহায্য নিতে হয়। তবে সংলাপের সঙ্গে মানানসই ভাবে ঠোঁট নাড়িয়েছে খুদে অভিনেতা। সেই সময় তার বয়স ছিল মাত্র ৩ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Kriti Sanon Mimi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE