২০১৭-র মার্চ। প্রয়াত হয়েছেন কালিকাপ্রসাদ ভট্টাচার্য। কিন্তু তাঁর ভাবনা, আদর্শ, স্বপ্নকে বাঁচিয়ে রেখেছে ‘দোহার’। কালিকাদার ভাবনার কর্মশালার তৃতীয় সিরিজ শুরু হচ্ছে আগামী ১৬ মার্চ পিসি চন্দ্র গার্ডেনে।

এ বারের বিষয় লালন সাঁই পরম্পরার গান। প্রশিক্ষক বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী চন্দনা মজুমদার। ২০১৮-র মার্চে প্রথম শুরু হয় এই কর্মশালা। ছ’মাস পর পর এর আয়োজন করেন ‘দোহার’-এর সদস্যরা।

আগামী ১৬ মার্চ সকাল সাড়ে ন’টা থেকে রেজিস্ট্রেশন শুরু হবে। সকাল ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত চলবে ওয়ার্কশপ। ইতিমধ্যেই বহু আবেদনকারীর মধ্যে থেকে ১১০ জন অংশগ্রহণকারীকে বেছে নেওয়া হয়েছে। আগামী ১৭ মার্চ বিকেল তিনটে থেকে পাঁচটা পর্যন্ত অংশগ্রহণকারীদের নিয়েই রিহার্সাল চলবে। তার পর থাকবে শিল্পী নূর আলমের পারফরম্যান্স। এর পর কর্মশালায় শেখা গান দু’দলে ভাগ করে পারফর্ম করবেন অংশগ্রহণকারীরা। চন্দনা মজুমদারও গান শোনাবেন। অনুষ্ঠান শেষে ‘দোহার’-এর পক্ষ থেকে  সকলকে সার্টিফিকেট দেওয়া হবে।

দেখুন, বিনোদনের নানা কুইজ

 ‘দোহার’-এর তরফে রাজীব দাস বললেন, ‘‘কালিকাদা থাকতেই কর্মশালার ভাবনা ছিল আমাদের। এখন একজিকিউশন চলছে। খুব সহজ ভাবে লালন ফকিরের কথা নবীন প্রজন্মকে জানানোই এই কর্মশালার উদ্দেশ্য। আসলে যে প্রেক্ষিতে দেশ আজ দাঁড়িয়ে আছে, সেখানে অনেক বেশি করে লালন ফকিরের কথা বলা উচিত।’’

আরও পড়ুন, রহস্যের উত্তর খুঁজছে ‘ভিঞ্চিদা’র ট্রেলার

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)