Advertisement
২১ জুলাই ২০২৪
Dolon Roy

ধারাবাহিকেই একটানা উপার্জন, তাই ফিরিয়ে দিয়েছিলাম অনুষ্কা শর্মার সিরিজ়ের কাজ: দোলন

নিয়মিত ধারাবাহিক করলে ১০-১২ দিনের টানা ছুটি পাওয়া মুশকিল। আগে তো খেয়ে-পরে বাঁচতে হবে! সিরিজ়ে অভিনয় প্রসঙ্গে বক্তব্য দোলন রায়ের।

Image Of Dolon Roy

সিরিজ়ে ডাক পেয়েও কেন সাড়া দেননি দোলন রায়? নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৩:২৭
Share: Save:

ছোট পর্দার জনপ্রিয় মুখ দোলন রায়। একের পর এক ধারাবাহিকে তিনি নানা রূপে। কখনও স্নেহময়ী মা বা শাশুড়িমা। কখনও দাপুটে চরিত্রাভিনেত্রী। খবর, ধারাবাহিক ‘তোমাদের রানি’র পর আবারও একটি নতুন ধারাবাহিকেই দেখা যাবে তাঁকে। নাম ‘ডায়মন্ড দিদি জিন্দাবাদ’। এই ধারাবাহিকে আগের জনপ্রিয় ধারাবাহিক ‘টুম্পা অটোওয়ালি’র জুটি নাকি ফিরতে চলেছে। না, ডোনা ভৌমিক-সায়ন বসুর জুটি নয়। এই জুটি পর্দার ‘টুম্পা’ আর তাঁর শাশুড়িমা ‘গিরিজা’-র! অর্থাৎ, আগের ধারাবাহিকের ডোনা-দোলনকে ফের এক ফ্রেমে দেখা যাবে সুশান্ত দাসের নতুন ধারাবাহিকে। এখানেও তাঁরা শাশুড়ি-বৌমা! ধারাবাহিকের প্রচার ঝলক শুট হয়ে গিয়েছে। শীঘ্রই পুরোদমে শুটিং শুরু হবে। ধারাবাহিকের গল্প লিখেছেন সুশান্ত।

দোলনের অভিনয় প্রতিভা নিয়ে নতুন করে বলার কিছু নেই। ‘চারুলতা’ (২০১১), ‘অলীক সুখ’, ‘দৃষ্টিকোণ’-এর মতো ছবি তাঁর ঝুলিতে। পিনাকী চৌধুরীর ‘সংঘাত’ ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার বিভাগে বিশেষ জুরি সম্মান পেয়েছিলেন। সেই দোলন এখন শুধুই ছোট পর্দার হয় ‘মা’, নয় ‘শাশুড়ি’! কেন?

নতুন ধারাবাহিকে দোলনের অভিনয়ের খবর পেয়ে আনন্দবাজার অনলাইনের তরফ থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। প্রশ্ন রাখতেই অভিনেত্রীর সপাট জবাব, ‘‘কিছু করার নেই। আমার উপার্জনের চাপ রয়েছে। বেশ কিছু দায়িত্ব পালন করতে হয়। ধারাবাহিক নিয়মিত উপার্জনের রাস্তা। ফলে, আমার ইচ্ছে-অনিচ্ছে নিয়ে আর ভাবি না।’’ তার পরেই আফসোস, অনেক দিন ধরে সিরিজ়ে অভিনয়ের ইচ্ছে পুষে রেখেছেন। ডাকও পেয়েছিলেন নানা জায়গা থেকে। দোলনের দাবি, ‘‘অনুষ্কা শর্মার একটি সিরিজ়ে অভিনয়ের ডাক পেয়েছিলাম। যেতে পারিনি। নিয়মিত ধারাবাহিক করলে ১০-১২ দিনের টানা ছুটি পাওয়া মুশকিল। আগে তো খেয়ে-পরে বাঁচতে হবে!’’

এ বারেও কি তিনি ইতিবাচক ভূমিকায়? অভিনেত্রী জানিয়েছেন, পর্দায় তিনি ‘ভাল মা’ হয়ে ফিরছেন। আগের ধারাবাহিকে ‘ডোনা’ আর তাঁর জুটি ভাল লেগেছিল দর্শকের। সে কথা মাথায় রেখেই সম্ভবত টেন্ট প্রযোজনা সংস্থা তাঁদের নতুন ধারাবাহিকে ফিরিয়ে আনতে চলেছে। গল্প যথারীতি নায়িকাপ্রধান। চেনা পেশা ছেড়ে নতুন পেশার সন্ধানে পরিচিতি খুঁজে পাবেন ডোনা। সেখান থেকেই তাঁর আসল নাম বদলে হয়ে যাবে ‘ডায়মন্ড দিদি’। সব ঠিক থাকলে চলতি মাসের শেষ থেকেই হয়তো সম্প্রচার শুরু হবে। কারণ, ইতিমধ্যেই শেষ হয়ে যাচ্ছে ‘কার কাছে কই মনের কথা’, ‘আলোর কোলে’, ‘অষ্টমী’— তিনটি ধারাবাহিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE