Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Drishyam

দেশীয় ভাষায় বেনজির সাফল্য, এ বার বিদেশি ভাষাতেও তৈরি হবে ‘দৃশ্যম’

দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে পা। মালয়ালম, তামিল, তেলুগু ও হিন্দির পর এ বার বিদেশি ভাষাতেও তৈরি হতে চলেছে ‘দৃশ্যম’।

a scene from the film \'Drishyam\'.

ইংরেজি-সহ একাধিক বিদেশি ভাষায় তৈরি হতে চলেছে ‘দৃশ্য়ম’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১১
Share: Save:

ফের শিরোনামে ‘দৃশ্যম’। দেশের গণ্ডি ছাড়িয়ে এ বার বিদেশি ভাষায় তৈরি হতে চলেছে বহুলচর্চিত এই ছবি। জনপ্রিয়তা ও সমালোচকদের প্রশংসা কুড়িয়ে মালয়ালমের পর তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় তৈরি হয়েছিল ‘দৃশ্যম’। এ বার ইংরেজি-সহ একাধিক বিদেশি ভাষাতেও ছবি তৈরির সিদ্ধান্ত নিলেন নির্মাতারা। বিদেশি ভাষায় ছবি তৈরির জন্য স্বত্ব কিনল প্যানোরামা স্টুডিয়োজ় ইন্টারন্যাশনাল লিমিটেড।

মালয়ালম পরিচালক জীতু জোসেফের ছবি ‘দৃশ্যম’। ২০১৩ সালে মুক্তি পায় প্রথম ছবি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন মালয়ালম সুপারস্টার মোহনলাল। টানটান চিত্রনাট্য এবং অনবদ্য অভিনয়ের জোরে দর্শকের মনে জায়গা করে নিয়েছিল ‘দৃশ্যম’। সমালোচকরাও ভূয়সী প্রশংসা করেছিলেন ছবির। মালয়ালম ছবির জনপ্রিয়তার কারণে পরে তামিল, তেলুগু ও হিন্দি ভাষাতেও তৈরি হয় এই ছবি। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবিটিতে মুখ্য চরিত্রে ছিলেন অজয় দেবগন। গত বছর হিন্দিতে মুক্তি পায় ‘দৃশ্যম ২’। ছবির উভয় পর্বই সমান জনপ্রিয়তা অর্জন করায়, এ বার বিদেশি ভাষায় ছবিটি তৈরির সিদ্ধান্ত নিলেন নির্মাতারা।

Photograph of Malayalam actor Mohanlal.

মালয়ালম ভাষার পরে তামিল, তেলুগু ও হিন্দিতেও তৈরি হয় ‘দৃশ্যম’। ছবি: সংগৃহীত।

ফিলিপিনো, সিংহলি ও ইন্দোনেশীয় ভাষা ছাড়া অন্যান্য সব বিদেশি ভাষায় ছবিটির স্বত্ব কিনে নিয়েছে সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থা। চিনা ভাষায় ছবি তৈরির স্বত্ব ইতিমধ্যেই পেয়ে গিয়েছে তারা। জাপান ও কোরিয়াতেও ছবি প্রযোজনার প্রক্রিয়া নিয়ে কথাবার্তা চলছে বলে খবর।

দু’টি ছবির পর এ বার ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি তৈরি নিয়ে ইতিমধ্যেই সবুজ সঙ্কেত দিয়েছেন পরিচালক জীতু জোসেফ। ফ্র্যাঞ্চাইজ়িতে ফিরছেন মালয়ালম তারকা মোহনলাল। মালয়ালম ভাষায় তৈরি হওয়ার পরেই হিন্দিতেও খুব শীঘ্রই তৈরি হতে চলেছে ‘দৃশ্যম ৩’। খবর, দর্শক টানতে একই দিনে একাধিক ভাষায় পরের ছবি মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE