Advertisement
২৫ মে ২০২৪
ED summons Shilpa Shetty and Raj Kundra

ইডির নিশানায় শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রা, প্রায় ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত

আর্থিক তছরুপের মামলায় শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রার সম্পত্তি বাজেয়াপ্ত ইডির। সম্পত্তির তালিকায় পুণে ও জুহুর বাংলো, ইক্যুইটি শেয়ার।

রাজ কুন্দ্রা। শিল্পা শেট্টি।

রাজ কুন্দ্রা। শিল্পা শেট্টি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৩:১৬
Share: Save:

আবারও বিপাকে রাজ কুন্দ্রা। এ বার শিল্পা শেট্টির নামও জড়িয়ে পড়ল। তারকা জুটির ৯৭.৭৯ কোটির স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টর)। বৃহস্পতিবার আর্থিক তছরুপ প্রতিরোধ আইন বা পিএমএলএ অ্যাক্ট ২০০২-এর অধীনে একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সম্পত্তির তালিকায় রয়েছে পুণেয় রাজ কুন্দ্রার বাংলো, শিল্পা শেট্টির জুহুর ফ্ল্যাট। পাশাপাশি রাজ কুন্দ্রার নামে থাকা ইক্যুইটি শেয়ারও রয়েছে।

জানা গিয়েছে, ভ্যারিয়েবল টেক প্রাইভেট লিমিটেড সংস্থার বিরুদ্ধে মহারাষ্ট্র ও দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়। অভিযোগের পরে তদন্ত শুরু করে ইডি। অমিত ভরদ্বাজ, অজয় ভরদ্বাজ, সিম্পি ভরদ্বাজ ও মহেন্দর ভরদ্বাজের নাম জড়িয়ে পড়ে মামলায়। বিটকয়েনের মাধ্যমে মোটা অঙ্কের টাকা তুলতেন অভিযুক্তেরা।

মাসে ১০ শতাংশ রিটার্নের প্রতিশ্রুতি দিয়ে বিটকয়েনে বিনিয়োগ করতে বলা হত মানুষদের। ২০১৭ সালে প্রায় ৬৬০০ কোটি টাকা তোলেন অভিযুক্তেরা। টাকা রিটার্নের পরিবর্তে নিজেদের অনলাইন ওয়ালেটে সেই টাকা নিয়ে নেন।

ইডির তদন্তে জানা গিয়েছে, শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা অমিত ভরদ্বাজের থেকে ২৮৫টি বিটকয়েন পেয়েছিলেন। ইউক্রেনে বিটকয়েন মাইনিং ফার্ম তৈরির জন্য এই টাকা পেয়েছিলেন রাজ কুন্দ্রা। ২৮৫টি বিটকয়েনের বর্তমান মূল্য প্রায় ১৫০ কোটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shilpa Shetty Raj Kundra ED Bollywood News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE