Advertisement
০২ মে ২০২৪
Kar Kache Koi Moner Kotha

বাস্তবের শিমুলদের জন্য কী বার্তা দিলেন ‘কার কাছে কই মনের কথা’র নায়িকা?

সম্প্রতি শুরু হয়েছে নতুন সিরিয়াল ‘কার কাছে কই মনের কথা’। একাধিক নায়িকাদের দেখা যাচ্ছে একই ফ্রেমে। একসঙ্গে কেমন ভাবে শুটিং করছেন তাঁরা?

Still from the serial Kar Kache Koi Moner Kotha

‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালের দৃশ্য। সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৩:৫০
Share: Save:

বা়ড়ির বাইরে দাঁড় করানো সাদা অ্যাম্বাসাডর গাড়ি। গোলাপ ফুল দিয়ে সাজানো। ছেলে তার নতুন বৌকে নিয়ে বাড়িতে এসেছে। নতুন বৌমাকে নিয়ে চলছে ‘হাই ভোল্টেজ ড্রামা’। ‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালে শিমুলের বিয়ে পর্ব দেখছেন দর্শক। বিয়ের আগে নানা রকমের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে শিমুল এবং তাঁর পরিবারকে। পাঁচ নারীর জীবনের বিভিন্ন ওঠা পড়ার গল্পই দেখানো হচ্ছে এই সিরিয়ালে। তাদের চরিত্রে মানালি দে, বাসবদত্তা চট্টোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্যায়, কুয়াশা মিত্র, সৃজনী মিত্র— পাঁচ জন অভিনেত্রীকে দেখছেন দর্শক। ইন্ডাস্ট্রিতে বহু বছর ধরেই একটিই কথা প্রচলিত, অভিনেত্রীদের মধ্যে নাকি কখনও বন্ধুত্ব হয় না। তা হলে পাঁচ অভিনেত্রী কী ভাবে শুটিং করছেন? অন্দরের খোঁজ নিতে সম্প্রতি আনন্দবাজার অনলাইন পৌঁছেছিল সিরিয়ালের শুটিং ফ্লোরে।

Manali Dey in new serial

‘শিমুল’ চরিত্রে মানালি দে। নিজস্ব চিত্র।

বর্ষায় বৃষ্টির থেকে রোদের তেজ বেশি। স্টুডিয়োয় কাঠফাটা রোদে দাঁড়িয়ে একের পর এক শট দিয়ে চলেছেন মানালি। তাঁর বান্ধবীদের দেরিতে কলটাইম। কারণ এখনও গল্পে শিমুলের বিয়েই দেখানো হচ্ছে। তাঁদের বাসর রাতের গল্প ইতিমধ্যেই দেখেছেন দর্শক। লাল বেনারসি, গয়নায় নতুন বৌ শিমুল ওরফে মানালি দর্শকের প্রতিক্রিয়ায় খুবই খুশি। সদ্য মুক্তি পেয়েছে মানালি অভিনীত নতুন ওয়েব সিরিজ় ‘গোরা’। সেখাওনে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে।

Shooting still from Kar Kache Koi Moner Kotha

‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালের শুটিংয়ের দৃশ্য। নিজস্ব চিত্র।

এক দিকে ‘গোরা’ এক দিকে এই সিরিয়াল। দু’জায়গায় দু’ধরনের চরিত্র। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানালেন, তিনি ধন্যবাদ জানাতে চান সিরিয়ালের প্রযোজক সাহানা দে কে। মানালি বলেন, “দর্শক আমায় বিভিন্ন চরিত্রে পছন্দ করছেন দেখে আমি খুবই খুশি।” মানালি এবং স্নেহার জুটিকে যদিও এই প্রথম বার দেখছেন না দর্শক। এর আগে ‘নক্‌শীকাঁথা’ সিরিয়ালে নায়িকা এবং খলনায়িকার ভূমিকায় দুই অভিনেত্রীর জোর টক্কর দেখা গিয়েছিল। তবে এ বার অবশ্য ভিন্ন স্বাদের গল্প, চরিত্রও আলাদা।

এই সিরিয়ালে নারীদের একে অপরের হাত ধরার বার্তা দেওয়ার চেষ্টা করছেন নির্মাতারা। মানালি বললেন, “অনেকেই মনে করেন মেয়েরা মেয়েদের শত্রু! সেটা কিন্তু একদমই ঠিক কথা নয়। মেয়েদের মধ্যে বন্ধুত্বও হতে পারে।” এক দিকে যেমন নতুন বিয়ের পর নতুন সই বিপাশা, সুচরিতা, প্রতীক্ষাদের পাবে শিমুল। তেমনই আবার ছোট ননদ তুতুলের সঙ্গেও তার ভালই বন্ধুত্ব জমেছে। নববধূ শিমূলকে প্রতিটি পদক্ষেপে সাহায্য করছে সে। তুতুল চরিত্রে অভিনয় করছেন রুম্পা দাস। এর আগে একাধিক সিরিয়ালে খলনায়িকার চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে এই নতুন গল্পে কিন্তু অন্য অবতারে হাজির হয়েছেন তিনি। শুটিংয়ের ফাঁকে রুম্পা মজা করে বললেন, “আমি এখনও পর্যন্ত তো ভাল। তবে পরে আমার কোনও কাজে বাধা সৃষ্টি হলে কী হবে এখনই তো বলা যাচ্ছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE