Advertisement
১১ জুন ২০২৪
YouTuber Devraj Patel Died

শুটিং সেরে ফেরার পথে দুর্ঘটনা, ‘দিল সে বুড়া লাগতা হ্যায়’ মিমের স্রষ্টা দেবরাজের মৃত্যু

সোমবার দুপুর সাড়ে তিনটে নাগাদ ঘটেছে দুর্ঘটনাটি। নব রায়পুরে একটি ভিডিয়োর শুটিং সেরে বাইকে করে রায়পুরের দিকে যাচ্ছিলেন দেবরাজ। বাইকের পিছনের আসনে বসেছিলেন তিনি।

youtuber Devraj Patel.

পথদুর্ঘটনায় মৃত্যু হল ছত্তীসগঢ়ের বিখ্যাত কৌতুক শিল্পী এবং ইউটিউবার দেবরাজ পটেলের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ০১:৫২
Share: Save:

বাইক দুর্ঘটনায় মৃত্যু হল ছত্তীসগঢ়ের বিখ্যাত কৌতুকশিল্পী এবং ইউটিউবার দেবরাজ পটেলের। একটি ভিডিয়োর শুটিং সেরে অন্য একটি শুটের জন্য রায়পুরে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল ২১ বছরের দেবরাজের। তাঁর অকালমৃত্যুতে শোক প্রকাশ করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। প্রিয় ইউটিউবারের অকালমৃত্যুতে অনুগামীরাও স্তম্ভিত।

পুলিশ সূত্রে খবর, সোমবার দুপুর সাড়ে তিনটে নাগাদ ঘটেছে দুর্ঘটনাটি। নব রায়পুরে একটি ভিডিয়োর শুটিং সেরে বাইকে করে রায়পুরের দিকে যাচ্ছিলেন দেবরাজ। বাইকের পিছনের আসনে বসেছিলেন তিনি। পুলিশ আরও জানিয়েছে, তেলিবান্ধা থানার অন্তর্গত লবণডিহ এলাকায় বাইকটির সঙ্গে ধাক্কা লাগে একই দিকে যাওয়া একটি ট্রাকের। ধাক্কার অভিঘাতে দেবরাজ বাইক থেকে ছিটকে পড়েন এবং ট্রাকের পিছনের চাকায় পিষে যান। মাথায় এবং শরীরে গুরুতর আঘাত লাগে তাঁর। বাইকটি চালাচ্ছিলেন রাকেশ মনোহর নামে এক ব্যক্তি। তাঁর কোনও আঘাত লাগেনি। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে রাকেশ ফোন করে অ্যাম্বুল্যান্স ডাকেন। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দেবরাজকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ওই ট্রাক এবং তাঁর চালককে আটক করা হয়েছে।

দেবরাজের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী। টুইটারে তিনি দেবরাজের সঙ্গে নিজের একটি ভিডিয়োও প্রকাশ করেছেন। বঘেল লিখেছেন, “দেবরাজ পটেল, যিনি ‘দিল সে বুড়া লাগতা হ্যায়’ দিয়ে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন, তিনি আমাদের ছেড়ে চলে গিয়েছেন। অকালে একটি প্রতিভা আমাদের ছেড়ে গেল। ভগবান তাঁর পরিবারকে শক্তি দিক।” বঘেলের এই টুইটে দেবরাজের অনেক অনুগামী শোকপ্রকাশ করেছেন।

করোনাকালে ২০২০ সালে ছত্তীসগঢ়ের মহসামুন্ড জেলার বাসিন্দা দেবরাজের একটি ভিডিয়োয় ‘দিল সে বুড়া লাগতা হ্যায়’ সংলাপ ভাইরাল হয়েছিল। ওই ভিডিয়ো এবং তাঁর ওই সংলাপ তাঁকে খ্যাতি এনে দিয়েছিল। তাঁর ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা চার লক্ষেরও বেশি। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা প্রায় ৫৭ হাজার। ২০২১ সালে আরেক বিখ্যাত ইউটিউবার ভুবন বামের ছবি ‘ঢিন্ডোরা’তে একটি বিশেষ চরিত্রে দেখা গিয়েছিল দেবরাজকে।

বাইক দুর্ঘটনায় ইউটিউবারদের মৃত্যুর খবর এই প্রথম নয়। এ বছরের ফেব্রুয়ারি মাসে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় দক্ষিণ ২৪ পরগনার জনপ্রিয় বাঙালি ইউটিউবার অমিত মণ্ডলের। মাত্র ২২ বছর বয়সেই থেমে যায় তাঁর সাফল্যের দৌড়। তার পর গত মে মাসে যমুনা এক্সপ্রেসওয়ে দিয়ে অত্যন্ত দ্রুত গতিতে বাইক চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয় অত্যন্ত পরিচিত ‘বাইক রাইডার’ তথা ‘ইউটিউবার’ অগস্ত্য চৌহানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE