×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

মাস্ক সরিয়ে কেন গন্ধ শুঁকলেন আমের? নেটাগরিকদের নিশানায় ‘অবিবেচক’ ফারহা খান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ মার্চ ২০২১ ১৩:৩৯
ফারহা খান।

ফারহা খান।

আম কিনতে বেড়িয়েছেন পরিচালক-কোরিওগ্রাফার ফারহা খান। মাস্ক সরিয়ে গন্ধ শুঁকে আম কিনেছেন। একেবারেই খেয়াল করেননি, পাপারাৎজিরা ওঁত পেতে বসে! তিনি নিজের মতো কেনাকাটা সেরেছেন। এ দিকে তাঁর কীর্তি ভিডিয়ো হয়ে নেট মাধ্যমে পোস্ট হতেই হইচই কাণ্ড! দেখেই আক্কেলগুড়ুম নেটাগরিকদের। তাঁদের প্রশ্ন, কী বলে মাস্ক সরিয়ে আমের গন্ধ শুঁকলেন ফারহা? যেখানে মহারাষ্ট্রে ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ!

আম কেনার সময় সম্ভবত বর্তমান পরিস্থিতির কথা মাথায় ছিল না পরিচালকের। তিনি আগের মতোই যে ভাবে আম পরখ করে নিতেন সেই পথে হেঁটেছেন। কিন্তু নেটাগরিকেরা যে সদা সজাগ! তাঁদের চোখ এড়ায় না কিছুই। ফারহার অবিবেচনা নজরে আসতেই রে রে করে উঠেছেন সবাই।

Advertisement

কারওর কটাক্ষ, ‘অতিমারির সময়ে মাস্ক সরিয়ে আমের গন্ধ শোঁকার মানে কী? তাও আবার মহারাষ্ট্রের মতো জায়গায়!’ তার পরেই বিদ্রূপ তাঁর, ফারহা কি মাথার সমস্ত বুদ্ধি বেচে আম কিনেছেন! আরেক জনের মতে সমান দোষী বিক্রেতাও। যুক্তি, ‘আম বিক্রেতাই বা কেন গন্ধ শুঁকতে দিয়েছেন? এ ভাবে সংক্রমণ আরও দ্রুত ছড়াতে পারে, জানেন না সেটা!’

যত বিতর্ক চড়েছে ততই ফারহার আম কেনার ভিডিয়ো ভিউ বেড়েছে। ২ লক্ষ নেটাগরিক এই ক্লিপ দেখেছেন। নিজেদের মতো করে মন্তব্যও করেছেন। আম কিনতে গিয়ে শেষমেশ এ ভাবে ট্রোল হতে হবে ফারহাকে, কে জানত?

Advertisement