Advertisement
০৭ মে ২০২৪
farhan akhtar

Farhan Akhtar: জীবনেরও গল্প এই ছবি

ছবিতে বক্সার আজ়িজ় আলির চরিত্রে ফারহান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০৪:২৬
Share: Save:

বক্সিং রিংয়ে ফারহান আখতার। চেহারার ভোল বদলে ফেলেছেন। পরিচালকের আসনে রাকেশ ওমপ্রকাশ মেহরা, যাঁর নির্দেশনাতেই বছর সাতেক আগে ‘ভাগ মিলখা ভাগ’-এর মতো ছবি করেছিলেন ফারহান। তবে তাঁদের নতুন ছবি ‘তুফান’-এর ভাবনা ফারহানের। কলকাতার এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে পরিচালক বললেন, ‘‘ফারহান ফোনে আমাকে এই ছবির কথা বলে। আর কুড়ি মিনিটের মধ্যে ছবিটা করব বলে ঠিক করে ফেলি।’’
ছবিতে বক্সার আজ়িজ় আলির চরিত্রে ফারহান। তাঁর বিপরীতে ম্রুণাল ঠাকুর। বক্সিং নিয়ে হিন্দি ছবি আগেও হয়েছে। ‘তুফান’ তাদের চেয়ে কতটা আলাদা? ‘‘এটা বক্সিং নয়, জীবনেরও গল্প। সম্পর্ক, তার ওঠা-নামা, জীবন-সমাজের সঙ্গে লড়াই, নিজের সঙ্গে দ্বন্দ্ব,’’ এ ভাবেই ছবিকে বর্ণনা করলেন রাকেশ। ফারহান বললেন, ‘‘আজ়িজ় লড়ছে পরিস্থিতির সঙ্গে, ভালবাসার মানুষের জন্য। আর বক্সিং রিংয়ে একা হলেও, ওই মঞ্চ অবধি পৌঁছনোর জন্যও অনেক মানুষ থাকেন পিছনে। তাঁদের জন্যও আজ়িজ় লড়ছে।’’ ছবির খাতিরে না হলেও, যে কোনও ধরনের স্পোর্টস পছন্দ করেন ফারহান। ক্রিকেট, ভলিবল, সাঁতার... জীবনের কোনও না কোনও পর্যায়ে সব কিছুই করেছেন অভিনেতা।
ফারহানের শারীরিক পরিবর্তন করা কতটা কঠিন ছিল? ‘‘ফিটনেসের একটা লক্ষ্য থাকলে তো ভালই। ছবিতে আমাকে ওজন বাড়াতে হয়েছিল। সেইটুকু বাদ দিলে আমি প্রসেসটা উপভোগ করি। ছবির দৌলতেই তো এত রকমের সুযোগ পাওয়া যায়। তা নিয়ে কোনও অভিযোগ নেই,’’ বললেন ফারহান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Movies farhan akhtar Toofaan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE