Advertisement
২১ মে ২০২৪
Fatima Sana Shaikh

শুধু আমিরের সঙ্গে সম্পর্ক নিয়েই চর্চা, তাঁর কষ্টকর জীবন রয়ে যায় অজানা, আফসোস সানা ফতিমার

‘দঙ্গল’-এর মতো ছবির মাধ্যমে বলিউডে অভিষেক। তার পর ‘লুডো’-তে দেখা গিয়েছে তাঁকে। আমির খানের সঙ্গে সম্পর্কের গুঞ্জন। কিন্তু মুম্বইয়ে জীবন কাটছে কষ্টে!

Fatima Sana Shaikh and Aamir Khan

(বাঁ দিকে) ফতিমা সানা শেখ, আমির খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মু্ম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৫:৩১
Share: Save:

‘দঙ্গল’ ছবিতে অভিনয় করার পর থেকেই ফতিমা সানা শেখের সঙ্গে আমির খানের সম্পর্কের গুজব শোনা গিয়েছিল বলি পাড়ায়। ‘দঙ্গল’ ছাড়াও ‘ঠগস অব হিন্দুস্তান’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন দু’জনে। যদিও ফতিমার অভিনেত্রী হিসাবে প্রথম আত্মপ্রকাশ ১৯৯৭ সালে ‘চাচি ৪২০’ ছবির মাধ্যমে। যদিও সেই সময়ে ফতিমা ছিলেন শিশুশিল্পী। তার বহু বছর পর ববিতা ফোগাতের চরিত্রে ‘দঙ্গল’ ছবিতে দেখা যায় তাঁকে। তার পর ‘লুডো-র মতো ছবিতে কাজ করেছেন এ ছাড়াও ‘মর্ডান লভ মুম্বই’ সিরিজ়ে লালির চরিত্রে প্রশংসিত হয়েছেন অভিনেত্রী। এতগুলো বছর কেটে গেলেও এখনও মুম্বইয়ে কষ্ট করেই নাকি জীবন কাটাচ্ছেন তিনি।

নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম। এক কামরার ঘরে থাকতেন। সেখানে ঘরের মধ্যেই রান্নার জায়গা আর এক কোণে একটা স্নানঘর। মূলত একটা আবাসনের একেবারে নীচে গাড়ি পার্কিংয়ের জায়গার এক ধারে একটা ঘরে থাকতেন। এ ভাবে কেটেছে ফতিমার শৈশব। বড় হয়ে অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেন তিনি। ফতিমার কথায়, ‘‘আসলে অভিনেতাদের জীবন মানেই সকলে ভাবেন বিরাট বড় বাড়ি, বড় গাড়ি, স্বচ্ছল জীবন। আমি কিন্তু এখনও মুম্বইয়ে ভাড়া বাড়িতেই থাকি। তবু নিজেকে নিয়ে গর্বিত।’’

ফতিমা জানান অভিনেতাদের জীবনটাই এমন, শুধু চাকচিক্যই শেষ কথা নয়। ফতিমাকে খুব শীঘ্রই দেখা যাবে মেঘনা গুলজার পরিচালিত ‘স্যাম বাহাদুর’ ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fatima Sana Shaikh Bollywood Scoop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE