• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘বাল ঠাকরে’ নওয়াজকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ

nawaj
নওয়াজউদ্দিন অভিনয় করছেন বাল ঠাকরের চরিত্রে। (বাঁ দিকে অভিনেতা)

বুধবার মুক্তি পেয়েছে শিবসেনা প্রধান বালসাহেব ঠাকরের বায়োপিক ‘ঠাকরে’-এর ট্রেলার। ছবিতে ঠাকরের ভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি

এ বার নওয়াজকে সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত আক্রমণ করলেন বেশ কয়েকজন অভিনেতা। শুধু মাত্র ঠাকরের ভূমিকায় অভিনয় করার জন্যই সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকার হলেন তিনি।

অভিনেত্রী রিচা চাড্ডা লেখেন, ‘আমাদের ফয়জল বাইপোলার’। অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘গ্যাংস অব ওয়াসিপুর ১’ ও ‘গ্যাংস অব ওয়াসিপুর ২’ ছবিতে নওয়াজ অভিনীত চরিত্রের নাম ছিল ফয়জল। রিচাও অভিনয় করেছিলেন সেই ছবিতে।

আরও পড়ুন: ভোটের আগে মনমোহনকে নিয়ে ছবি, ফুঁসছে কংগ্রেস, প্রদর্শন বন্ধের হুমকি

শুধু রিচাই নন, দক্ষিণ ভারতীয় অভিনেতা সিদ্ধার্থও নওয়াজের এই চরিত্রে অভিনয় করা নিয়ে সমালোচনায় সরব হয়েছেন। তিনি লেখেন, নওয়াজ অভিনীত ঠাকরের চরিত্রটিকে ছবির মরাঠী ট্রেলরে বার বার ‘উঠাও লুঙ্গি, বাজাও পুঙ্গি’-র মতো এমন একটি সংলাপ বলতে শোনা গিয়েছে, যেটি মূলত দক্ষিণ ভারতীয়দের পোশাককে লক্ষ্য করেই। এটি অত্যন্ত আপত্তিকর। নওয়াজকে ট্যাগও করেছেন তিনি।

 

অপর এক জন লেখেন, ‘নওয়াজ এই চরিত্রে অভিনয় করে সেটিকে আরও বেশি ‘মহৎ’ করে দেখানোর চেষ্টা করছেন।মান্টো ছবি পর্যন্ত আমি ওঁর ভক্ত ছিলাম। তবে নওয়াজের এই ছবিতে কাজ এটি ‘ক্ষমার অযোগ্য অপরাধ’।

আরও পড়ুন: প্রথম ন্যুড ছবি তুলে সায়ন্তনী বললেন, ‘কোনও ছুঁৎমার্গ নেই’

এই প্রসঙ্গে যদিও অভিনেতার কোনও বক্তব্য মেলেনি। বরং কেউ কেউ  ২০১৬ সালের অক্টোবরে উত্তরপ্রদেশের বুধানার ঘটনাটির কথা উল্লেখ করেছেন। সেই সময় নিজের গ্রামে রামলীলায় রাম সাজার জন্য স্থানীয় শিবসেনা কর্মীদের তরফেই বাধা পেয়েছিলেন নওয়াজ।

 Till Manto I was a fan of @Nawazuddin_S. Not because he played good men on screen. He did play a lot of bad men, too. But they were shown as bad. He has now played #Thackeray in a film that glorifies than xenophobic murderer. This is unpardonable

‘ঠাকরে’ ছবির ট্রেলর মুক্তি পাওয়ার পর থেকেই একের পর এক বিতর্কে জড়িয়েছে ছবিটি। ছবিটির তিনটি সংলাপ সরিয়ে নেওয়ার জন্য প্রযোজক সংস্থাকে জানায় সেন্সর বোর্ড। এর মধ্যে দুটি সংলাপ বাবরি মসজিদ ও দক্ষিণ ভারত সম্পর্কিত।

রিচা চাড্ডা ও নওয়াজ অনুরাগ কাশ্যপের ছবিতে।

‘ঠাকরে’ মুক্তি পাওযার কথা আগামী ২৩ জানুয়ারি। ওই সপ্তাহে হৃত্বিক রোশন অভিনীত ‘সুপার ৩০’ ও কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘মণিকর্ণিকা’ মুক্তি পাওয়ার কথা। ওই সপ্তাহে আর কোনও ছবি প্রেক্ষাগৃহে যেন মুক্তি না পায়, এই মর্মে শিব সেনার এক নেতা হুমকিও দিয়েছেন। সবমিলিয়ে ছবি মুক্তির আগেই ‘ঠাকরে’ ছবিটি ঘিরে বিতর্ক বেড়েই চলেছে। যদিও এ বিষয়ে নওয়াজ এবং পরিচালক অভিজিৎ পানসের কোনও বক্তব্য মেলেনি। 

মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন