Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

জীর্ণশীর্ণ ভাবে ধরা দিতে ঘুম নেই গৌতম ঘোষের

২২ শে শ্রাবণে কানাই কানাই করে ডেকে মাথা খারাপ করে দিয়েছিলেন। মুখে অনর্গল আওড়াতেন মন্দভাষার বুলি। হাংরি আন্দোলনের সস্তা কবির ভূমিকায় অভিনয় ক

সংবাদ সংস্থা
১০ মার্চ ২০১৭ ১১:৩০
Save
Something isn't right! Please refresh.
পরিচালক গৌতম ঘোষ

পরিচালক গৌতম ঘোষ

Popup Close

২২ শে শ্রাবণে কানাই কানাই করে ডেকে মাথা খারাপ করে দিয়েছিলেন। মুখে অনর্গল আওড়াতেন মন্দভাষার বুলি। হাংরি আন্দোলনের সস্তা কবির ভূমিকায় অভিনয় করে তাবড় অভিনেতাদের চোখ কপালে তুলে দিয়েছিলেন পরিচালক গৌতম ঘোষ। দুই হাত জোড় করে নিবেদন না করলে অভিনয় করেন না সচরাচর। কিন্তু বিখ্যাত আন্তর্জাতিক পরিচালকের ছবিতে অভিনয়ের প্রস্তাব কী হেলায় ছাড়া যায়? ‘মনের মানুষ’এর পরিচালকও তা পারেননি। ইরানের পরিচালক মজিদ মাজিদির ‘বিওন্ড দ্য ক্লাউড্স’ ছবিতে অভিনয় করছেন গৌতম ঘোষ। যে ছবিতে কাজ করছেন শাহিদ কপূরের ভাই ঈশান এবং নাসিরুদ্দিন শাহের কন্যা হিবা শাহ। সুরকার এ আর রহমান। ছবির শুটিং এখনও চলছে। তবে গৌতম বাবুর পর্বটি ইতিমধ্যে শেষ হয়েছে।

আরও পড়ুন: ‘শাহরুখের গায়ের গন্ধ দুর্দান্ত’, বললেন এই অভিনেত্রী

মজিদ মাজিদির সঙ্গে কাজ করে গৌতম ঘোষ বেশ খোশ মেজাজে। অনেকের মতো তাঁরও অভিনয়ের শিকড় থিয়েটার। তাঁর এই অভিনয় শিল্পের গাছটি যিনি পুঁতেছিলেন তিনি তাঁর গুরু পৃথ্বীশ ভট্টাচার্য। গুরুকে তাই আগেভাগেই ধন্যাবাদ জানিয়েছেন পরিচালক। পাশাপাশি বলছেন, “মাজিদির ছবির আমি বহুকাল ধরেই ভক্ত। চেনাজানাও ছিল। ছবিতে আমি এক অদ্ভুত মানুষের ভূমিকায় অভিনয় করছি। তাই সাধারণ ছাপোষা দেখতে হওয়াটা খুব দরকার ছিল। বেশ কয়েক রাত ঘুম বন্ধ করেছি। শরীরটাকে ঝরিয়েছি যতটা সম্ভব। না ঘুমলেই ওই জীর্ণশীর্ণ ব্যাপারটা ঠিক ধরা দেয়।”

Advertisement



‘বিওন্ড দ্য ক্লাউড্স’ এর পোস্টার

ছবিতে ঈশান এবং হিবা দু’জনের সঙ্গেই কাজ করেছেন গৌতম। দু’জনরেই এনার্জি লেভেলের প্রশংসায় পঞ্চমুখ শঙ্খচিলের পরিচালক। যেরকম তাঁর মাজিদির সঙ্গে কাজ করে ভাল লেগেছ, ঠিক তেমনই ইরানিয়ান ইউনিট এবং ইন্ডিয়ান ইউনিট দু’টোই জব্বর লেগেছে ঘোষ বাবুর। এখন দেখার একলা আকাশ, চতুস্কোন এসবে অভিনয়ের পর বিদেশি পরিচালকের ছবিতে ‘যাত্রা’টা কেমন হয় গৌতম ঘোষের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement