Advertisement
২৭ জানুয়ারি ২০২৩

রাজনীতির পরিচিত মুখ যখন সিনেমার স্পটলাইটে

রাজনীতিকরা ইন্টারেস্টিং চরিত্র তো বটেই। রোজ রোজ খবরের কাগজের পাতায় চোখ রাখলেই বোঝা যায় সেটা। এ বার সিনেমার পর্দাতেও ঘুরেফিরে আসছে ভারতীয় রাজনীতির বেশ কিছু রঙিন চরিত্র।

বাল ঠাকরের ভূমিকায় নওয়াজ

বাল ঠাকরের ভূমিকায় নওয়াজ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মার্চ ২০১৮ ০০:০৩
Share: Save:

রাজনীতিকরা ইন্টারেস্টিং চরিত্র তো বটেই। রোজ রোজ খবরের কাগজের পাতায় চোখ রাখলেই বোঝা যায় সেটা। এ বার সিনেমার পর্দাতেও ঘুরেফিরে আসছে ভারতীয় রাজনীতির বেশ কিছু রঙিন চরিত্র।

Advertisement

নওয়াজউদ্দিন সিদ্দিকি

বাল ঠাকরের বায়োপিকে নওয়াজউদ্দিন সিদ্দিকির লুক সকলেরই চোখে পড়েছিল। চোখে পড়ার মতোই। নওয়াজ এই চরিত্রে অভিনয় করছেন শুনে যতটা বিতর্ক হয়েছিল, ততটাই উৎসাহিত হয়েছিলেন তাঁর ভক্তরা। নওয়াজ নিজেও যথেষ্ট উত্তেজিত এই চরিত্র নিয়ে। তাঁর কথায়, ‘‘কোনও অভিনেতাই এমন চরিত্র পেলে ছাড়বেন না। উনি এতটাই ইন্টারেস্টিং ব্যক্তিত্ব ছিলেন।’’

Advertisement

অনুপম খের

সঞ্জয় বরুর বই অবলম্বনে ছবি ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার: দ্য মেকিং অ্যান্ড আনমেকিং অব মনমোহন সিংহ’য় প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে অনুপম খেরকে। ছবিটি পলিটিক্যাল ড্রামা। তবে ছবি নিয়ে কিচ্ছুটি বলছেন না অভিনেতা। তিনি এত চুপ কেন বিষয়টা নিয়ে? ‘‘বলা বারণ। তবে ছবিটা সাইলেন্ট নয়,’’ রসিকতা অনুপমের। একই ছবিতে সঞ্জয় বরুর ভূমিকায় দেখা যাবে অক্ষয় খন্নাকে। অহনা কুমরা আবার এই ছবিতেই করছেন প্রিয়ঙ্কা গাঁধীর রোল। বলেছেন, ‘‘আপাতত লুক সেট করার কাজ চলছে। সেটা শেষ হলেই শুটিং শুরু হবে ছবির।’’

অনুপম-বিদ্যা-অহনা

বিদ্যা বালন

ইন্দিরা গাঁধীর ভূমিকায় অভিনয় করতে চাইতেন অনেক দিন ধরেই। তার পর ‘ইন্দিরা: ইন্ডিয়াজ মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’-এর স্বত্বও জোগাড় করে ফেলেন তিনি। প্রযোজনায় সিদ্ধার্থ রায় কপূর। এই ছবির ব্যাপারেও বিশদে কিছু বলছেন না তাঁরা। তবে ছবিতে ১৯৭৫-এর জরুরিকালীন অবস্থা, ইন্দিরার বিবাহিত জীবন, ছেলে সঞ্জয় গাঁধীর সঙ্গে সম্পর্ক-সহ বিভিন্ন বিষয় থাকবে বলে জানা গিয়েছে। বিদ্যাও চরিত্রটি করার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন।

কুণাল খেমু

সোহা আলি খান এবং কুণাল খেমু নিজেদের প্রযোজনা সংস্থা ‘রেনেগেড ফিল্মস’ খুলেছেন সম্প্রতি। তাঁদের প্রথম ছবিটা বায়োপিক। রাম জেঠমলানির জীবনভিত্তিক ছবি করছেন তাঁরা। ছবির আর এক প্রযোজক রনি স্ক্রুওয়ালা। কুণালই করবেন চরিত্রটি। তাঁর কথায়, ‘‘আমি আর সোহা দু’জনেই জেঠমলানি সম্পর্কে যা যা বই আছে, সব পড়েছি। তার পরেই মনে হয়েছে, ওঁর গল্পটা বলা দরকার।’’ ছবির নাম এখনও ঠিক হয়নি অবশ্য।

ইরফান খান

ইরফান খান

আপাতত ইরফানের অসুস্থতার কারণে তাঁর সব প্রজেক্টই স্থগিত। কিন্তু তিনিও একটি অরিজিন্যাল সিরিজে সই করেছিলেন ডায়াগনসিসের কি‌ছু দিন আগেই। সিরিজটির নাম ‘দ্য মিনিস্ট্রি’। এখানে অবশ্য কোনও বাস্তব চরিত্র অবলম্বনে ইরফানের ভূমিকাটি লেখা হয়নি। তবে তাঁর চরিত্রটি এক বলিউড অভিনেতার, যে হঠাৎই সংস্কৃতি দফতরের মন্ত্রিত্ব পেয়ে যায়। আর তার পরেই শুরু হয় নানা রকম কাণ্ড! এখন সকলেই অপেক্ষায়, ইরফান কত দিনে সুস্থ হয়ে কাজে যোগ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.