একে ক্রিসমাস-নিউ ইয়ারের সপ্তাহ, তার উপর সলমন খানের ছবি। সঙ্গে আবার প্রাক্তন প্রেমিকা ক্যাটরিনা কইফের সঙ্গে অন-স্ক্রিন কেমিস্ট্রি দেখার সুযোগ।

চলতি বছরই বলিউডের ভাইজানের ‘টিউবলাইট’ একেবারেই জ্বলেনি। ক্ষতির পরিমাণ সামাল দিতে ছবির ডিস্ট্রিবিউটরদের টাকা ফেরত দিতে হয়েছিল তাঁকে। কিন্তু বছর শেষে ‘টাইগার জিন্দা হ্যায়’র চমক নিয়ে বক্স অফিসে কার্যত বাজিমাত করে ফেলেছেন সলমন।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইট করেছেন, দেশে প্রায় চার হাজার ছ’শো স্ক্রিনে মুক্তি পেয়েছে এই ছবি। বিদেশে মুক্তি পেয়েছে প্রায় এগারশো হলে। ছবির বাজেট দেড়শো কোটি টাকা।

‘টিউবলাইট’ ছবির জন্য মহারাষ্ট্রের ফিল্ম পরিবেশকদের ৩২ কোটি ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিয়েছিলেন সলমন খান। মোট ক্ষতির প্রায় অর্ধেক এটা। এই পরিস্থিতিতে ‘টাইগার জিন্দা হ্যায়’র ভারতে প্রথম দিনের কালেকশন অন্তত ৩৬ কোটি টাকা। ফোর্বস-এর খবর অনুযায়ী, আরব আমিরশাহিতে কালেকশন প্রায় সাত কোটি টাকা, অস্ট্রেলিয়ায় আয় প্রায় দেড় কোটি এবং নিউজিল্যান্ডে ৩৯ লক্ষ টাকা।

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

এর আগে সলমনের ছবিগুলির মধ্যে ২০১৫-সালে ‘প্রেম রতন ধন পায়ো’র প্রথম দিনের কালেকশন ছিল প্রায় ৩৫ কোটি টাকা। ‘টিউবলাইট’-এর ওপেনিং ডে কালেকশন ছিল প্রায় ২১ কোটি টাকা। এ বছর প্রথম দিনের কালেকশন সবচেয়ে বেশি ছিল ‘বাহুবলী টু’-এর। যদিও এই ছবি প্রায় ৯ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছিল। এছাড়া ‘টিউবলাইট’ ও ‘গোলমাল এগেইন’-এর কালেকশন ছিল যথাক্রমে, ২১ ও ৩০ কোটি।

ট্রেড অ্যানালিস্টদের মতে,‘টাইগার’-এর প্রথম দিনের বক্স অফিস কালেকশন এবং দর্শকদের উত্সাহই জানান দিচ্ছে খুব শীঘ্রই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে ‘টাইগার জিন্দা হ্যায়’। এমনকী এ বছরের সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় শীর্ষস্থানেও চলে যেতে পারে এই ছবি।

আরও পড়ুন, মুভি রিভিউ: এমন রান্নাও তা হলে বলিউডে সম্ভব

আরও পড়ুন, ফের বিপাকে টাইগার

২০১৫-এ ইরাকে ঘটে যাওয়া একটি সত্য ঘটনার ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। ২৫ জন ভারতীয় নার্সকে অপহরণ করা হয়। তাঁদের উদ্ধারের টানটান গল্প নিয়েই মুক্তি পেয়েছে ‘এক থা টাইগার’ ছবির সিক্যুয়েল ‘টাইগার জিন্দা হ্যায়’।

গ্রাফিক্স সূত্র: বলিউড হাঙ্গামা

গ্রাফিক্স: শৌভিক দেবনাথ