Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘ফ্যাট টু ফিট’ মন্ত্রে মাতৃত্বের উদ্‌যাপন

মা হওয়ার পরে ওজনবৃদ্ধির জন্য এক সময়ে কান চলচ্চিত্র উৎসবে ট্রোলিংয়ের মুখোমুখি হতে হয়েছিল ঐশ্বর্যা রাই বচ্চনকে। ট্রোলদের যোগ্য জবাব দিয়েছিলেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২১ ০৪:৩৭
Save
Something isn't right! Please refresh.
অনুষ্কা, ঐশ্বর্যা রাই বচ্চন, করিনা।

অনুষ্কা, ঐশ্বর্যা রাই বচ্চন, করিনা।

Popup Close

তিনি ‘ফিটনেস ফ্রিক’। সুফলও মিলেছে হাতেনাতে। অনুষ্কা শর্মার পোস্ট প্রেগন্যান্সি লুক তাক লাগিয়ে দিয়েছে সকলকে। জানুয়ারিতে মেয়ে বমিকার জন্মের পরে সদ্য একটি ছবি পোস্ট করেছেন অনুষ্কা, যেখানে তাঁর পেটের স্ফীতভাব উধাও! অনুষ্কার ছবিতে তাঁর বন্ধুরা বিস্ময় প্রকাশ করে কমেন্ট করেছেন, ‘সত্যিই কি মাত্র কয়েক দিন আগে মা হয়েছ তুমি?’ ফিটনেস বিশেষজ্ঞদের মতে, অনুষ্কার দ্রুত পুরনো চেহারায় ফিরে যাওয়ার নেপথ্যে রয়েছে তাঁর যোগাভ্যাস। অন্তঃসত্ত্বা অবস্থায় তৃতীয় ট্রাইমেস্টার চলাকালীনও নিয়মিত যোগাসন করে গিয়েছেন অনুষ্কা, অবশ্যই চিকিৎসক ও তাঁর ট্রেনারের পরামর্শ অনুযায়ী। বেবি বাম্পসহ অনুষ্কার শীর্ষাসন করার ছবি ভাইরাল হয়েছিল। মা হওয়ার পরে অনুষ্কার ‘ফ্ল্যাট বেলি’র ছবিও দৃষ্টান্তমূলক।

মা হওয়ার পরে ওজনবৃদ্ধির জন্য এক সময়ে কান চলচ্চিত্র উৎসবে ট্রোলিংয়ের মুখোমুখি হতে হয়েছিল ঐশ্বর্যা রাই বচ্চনকে। ট্রোলদের যোগ্য জবাব দিয়েছিলেন ঐশ্বর্যা, দমে যাননি এতটুকু। সেই সময়ে মা হওয়ার আগে-পরে নায়িকাদের চেহারার বদল চট করে ধরা পড়ত না সাধারণ মানুষের চোখে। ঐশ্বর্যা নিজের চেহারার পরোয়া না করেই তখন প্রকাশ্যে এসেছিলেন অবলীলায়। বলিউডের আর এক সুপারমম করিনা কপূর খান দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন শিগগিরই। প্রথম সন্তান তৈমুরের জন্মের আগে ও পরে ওজন বেড়েছিল করিনার, আত্মবিশ্বাসের সঙ্গে যার প্রদর্শন করেছেন নায়িকা। তৈমুরের জন্মের মাসকয়েকের মধ্যে র‌্যাম্পে অনিতা ডোংরের লেহঙ্গায় হেঁটেছিলেন করিনা। অন্তঃসত্ত্বা অবস্থায় তাঁর সব্যসাচীর শোস্টপার হওয়াও নজির সৃষ্টি করেছিল। ছবিও করেছেন সে সময়ে। প্রশংসিত হয়েছিলেন মেটারনিটি ফ্যাশনের জন্য।

সময়ের সঙ্গে সঙ্গে মাতৃত্বের রূপকে নতুন ভাবে গ্রহণ করতে শিখেছে ফ্যাশনদুনিয়া। বদলেছে সাধারণ মানুষের ভাবনা। এখন মেটারনিটি ফ্যাশনে মজেছে আমজনতাও। ফ্যাশনের মাধ্যমে মাতৃত্বকে উদ্‌যাপন করা ও স্টাইল স্টেটমেন্ট তৈরি করার ক্ষেত্রে উদাহরণ হয়ে থাকবেন অনুষ্কা, করিনা, ঐশ্বর্যারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement