Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Friendship Day 2021: আমার আর সৌরভের সম্পর্কের মধ্যে বন্ধুত্বই প্রাধান্য পেয়েছে: অনিন্দিতা

অনিন্দিতার দাবি, বন্ধুত্ব আছে বলেই তিনি আর সৌরভ পরস্পরের প্রতি বিশ্বস্ত। হাজার গুজবেও তাঁরা টলেন না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ অগস্ট ২০২১ ১২:৪০
Save
Something isn't right! Please refresh.
অনিন্দিতা এবং সৌরভ।

অনিন্দিতা এবং সৌরভ।

Popup Close

কাজে-অকাজে বছরভর বন্ধুত্ব। সেই বিশেষ সম্পর্ক বা অনুভূতির নামে গোটা একটা দিন। রবিবার ফ্রেন্ডশিপ ডে বা বিশ্ব বন্ধুত্ব দিবস মনে করিয়ে দিচ্ছে, এখনও হাত বাড়ালেই বন্ধু পাওয়া যায়। এমন বিশ্বাসে যাঁরা বিশ্বাসী, তাঁদের মধ্যে অন্যতম অভিনেত্রী অনিন্দিতা বসু। আনন্দবাজার অনলাইনের তরফ থেকেই তিনি জেনেছেন, অগস্ট মাসের প্রথম রবিবার বিশ্ব জুড়ে বন্ধু পাতানোর দিন। জেনেই খুশি তিনি। বললেন, ‘‘ভাগ্যিস জানতে পারলাম। নইলে সব বন্ধু কাল আমার উপরে বেজায় চটে যেত!’’

অনিন্দিতা বন্ধুপ্রেমী। তাঁর কাছে প্রকৃত ‘বন্ধু’র সংজ্ঞা কী? অভিনেত্রীর আন্তরিক জবাব, ‘‘মা-বাবা, পরিবারের পরে যদি আমার জীবনে দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি কেউ থাকেন, তিনি আমার বন্ধু। আমার জীবনের অংশ। এমন অনেক কথা আছে যা সবাইকে বলা যায় না। এমন অনেক অনুভূতি আছে, যা সহজে ভাগ করে নেওয়া যায়। এই একটি সম্পর্কের কাছে সবাই অনর্গল।’’

'বন্ধুত্ব' বিষয়টিকে বোঝাতে গিয়ে অনিন্দিতা যেন স্মৃতিতাড়িতও। একদম ছেলেবেলার বন্ধুর সঙ্গে আজও যোগাযোগ আছে অভিনেত্রীর। তাঁর কথা বলতে গিয়ে তিনি জানালেন, ‘‘আমার ধাপে ধাপে বড় হওয়া, শরীরের পরিবর্তন, মেজাজের রকমফের সব জানে ওই বন্ধু। আমিও ওর সব কিছু জানি। আজ এত বছর পরেও চোখ বুজে বলে দিতে পারি, বন্ধু দিবসে আমার ছোটবেলার বন্ধু কী বলবে আমাকে!’’ তাঁর কথায়, বড়বেলার বন্ধুর সঙ্গে ছেলেবেলার বন্ধুর এটাই মস্ত ফারাক। তা হলে কি নতুন বন্ধুত্বে আগ্রহী নন অনিন্দিতা? অভিনেত্রীর দাবি, বড় হয়ে যাওয়ার পরেও বন্ধুর প্রয়োজন পড়ে। জীবনের ওঠাপড়া, চোট-আঘাত, ভাঙাগড়া ভাগ করে নিতে। হয়তো নতুন করে বন্ধুত্ব পাতাতে হয়। কিন্তু বন্ধুত্বের একটা সুবিধে, একে লালন করতে প্রতি মাসে দেখা করতে হয় না। রোজ ফোনে কথাও বলতে হয় না। বন্ধুত্ব টিকিয়ে রাখতে উপঢৌকনও লাগে না। যখনই বন্ধুর সঙ্গে দেখা, তখনই চারপাশে হারানো দিন হাজির!

Advertisement

বিশেষ দিনে পেশার দুনিয়ার বন্ধুদেরও মনে করলেন অনিন্দিতা। অভিনেত্রীর দাবি, ‘‘অনেকেই বলেন, কাজের দুনিয়ায় নাকি বন্ধুত্ব হয় না। আমার ক্ষেত্রে উল্টো। ১১ বছরের অভিনয় জীবনে আমি ‘ভাল বন্ধু’ হিসেবে পাশে পেয়েছি গৌরব চক্রবর্তী, ঋদ্ধিমা ঘোষ, অর্জুন চক্রবর্তী, ইন্দ্রাশিস রায়কে।’’ অনেকগুলো বছর কাটিয়ে দেওয়ার পরেও অনিন্দিতা জোর গলায় বলতে পারেন, এঁরা এখনও তাঁর পাশেই আছেন।

আর সৌরভ? তিনি বন্ধু? নাকি শুধুই ‘সহবাস সঙ্গী’? গুছিয়ে উত্তর দিলেন অনিন্দিতা, ‘‘আমরা বরাবর বন্ধুত্বকেই প্রাধান্য দিয়ে এসেছি। আমাদের মধ্যে বন্ধুত্ব আছে বলেই দীর্ঘ দিন ধরে এক ছাদের নীচে কাটাতে পারছি। শুধু আমাদের জন্য বাড়ি বানাতে পেরেছি।’’ অভিনেত্রী আরও স্পষ্ট ভাষায় জানালেন, বন্ধুত্ব আছে বলেই তাঁরা পরস্পরের কাছে বিশ্বস্ত। হাজার গুজবেও তাঁরা টলেন না।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement