Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Gaaner opare

Gaaner Oparey: ১১ বছরের পথ চলা, ‘গানের ওপারে’-র ছবি পোস্ট করে ঋতু-স্মরণ মিমি-অর্জুনের

মঙ্গলবার মিমি ও অর্জুন দু’জনেই একটি পোস্ট করেছেন। দুটো ছবির কোলাজ। উপরে ‘গানের ওপারে’-র পুপে-গোরা, নীচে ‘খেলা যখন’-এ তাঁদের চরিত্র দু’টি।

ঋতুপর্ণর হাত ধরে ক্যামেরা চিনেছেন ‘পুপে’ এবং ‘গোরা’।

ঋতুপর্ণর হাত ধরে ক্যামেরা চিনেছেন ‘পুপে’ এবং ‘গোরা’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ২৩:২৩
Share: Save:

ঋতুপর্ণর হাত ধরে ক্যামেরা চিনেছেন ‘পুপে’ এবং ‘গোরা’। ২০১০ সালে ‘গানের ওপারে’ ধারাবাহিকেই প্রথম অভিনয় অধুনা দুই টলি তারকা— মিমি চক্রবর্তী এবং অর্জুন চক্রবর্তীর। সংলাপ বলার কায়দা, ক্যামেরার সামনে অভিব্যক্তি প্রকাশ করা— সব কিছুই তাঁদের হাতে ধরে শিখিয়েছিলেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। আর তাই এখনও চলচ্চিত্র জগতের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ঋতুপর্ণকে তাঁরা দু’জনেই প্রথম শিক্ষক হিসেবে চিহ্নিত করেন।

গত ৮ বছর ধরে সেই শিক্ষকের দেখা মেলে না। ২০১৩ সালের ৩০ মে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঋতুপর্ণ। ৩১ অগস্ট, মঙ্গলবার ঋতুপর্ণ ঘোষের জন্মদিন। নেটমাধ্যমজুড়ে তাঁর স্মৃতিচারণ চলছে। টলিউড তারকা থেকে সাধারণ মানুষ, মনে পড়ছে ‘হীরের আংটি’-র পরিচালককে।

মঙ্গলবার মিমি ও অর্জুন দু’জনেই একটি পোস্ট করেছেন। দুটো ছবির কোলাজ। উপরে ‘গানের ওপারে’-র পুপে-গোরা, নীচে অরিন্দম শীলের ছবি ‘খেলা যখন’-এ তাঁদের চরিত্র দু’টি। ১১ বছরের এই যাত্রার শুরু থেকে বর্তমান সময়ের অবস্থান তুলে ধরতে চেয়েছেন তাঁরা। ‘গানের ওপারে’, ‘বাপি বাড়ি যা’, ‘ক্রিসক্রস’-এর পর আবার একসঙ্গে বড় পর্দায় দেখা যাবে এই জুটিকে। পোস্টে মিমি লিখেছেন, ‘ঋতু দা, তোমার জন্য। ‘গানের ওপারে’ থেকে ‘খেলা যখন’ পর্যন্ত ১১ বছরের যাত্রা।’ অর্জুনও লিখেছেন, ‘ঋতুদা, তোমার জন্য।’

‘খেলা যখন’-এর ছবির শ্যুটিংয়ের জন্য এই মুহূর্তে ওড়িশাতে রয়েছেন মিমি এবং অর্জুন। ছবিতে এই দুই তারকা ছাড়াও অভিনয় করছেন সুস্মিতা চট্টোপাধ্যায়, বিখ্যাত গায়ক হরিহরণের সঙ্গে ছেলে কর্ণ হরিহরণ, জুন মালিয়া, অলকানন্দা রায়, অভিনেতা বরুণ চন্দ, অর্ণ মুখোপাধ্যায় প্রমুখ। গোরা-পুপের ভক্তরা অধীর আগ্রহে ফের তাঁদের প্রিয় জুটিকে পর্দায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE