Advertisement
০৬ মে ২০২৪
Shah Rukh Khan

৫০০ কোটির হিট দিয়েছেন, তবু শাহরুখের সঙ্গে কাজ করা শক্ত, জানালেন ‘গদর ২’-এর পরিচালক

শাহরুখ খানের ‘পাঠান’-কে ছাড়িয়ে দ্রুততম ৫০০ কোটির নজির গড়েছে অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। তবু আক্ষেপ বাদশার সঙ্গে কাজ না করতে পারার।

Gadar 2 director reveals why he never worked with shah rukh khan

(বাঁ দিকে) শাহরুখ খান। পরিচালক অনিল শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৩
Share: Save:

২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ২২ বছর পরে গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘গদর ২’। বক্স অফিস ব্যবসার নিরিখে চলতি বছরে বলিউডের সব থেকে সফল ছবির তালিকায় ‘পাঠান’- এর পরেই রয়েছে এই ছবি। মাত্র ২৪ দিনে ৫০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। সেই দিক থেকে দেখলে, হিন্দি ছবির ইতিহাসে দ্রুততম ৫০০ কোটি পার করল এই ছবি। সিনেমা বিশেষজ্ঞদের মতে, খুব শীঘ্রই এই ছবি ৬৫০ কোটি ছাড়াবে। এ দিকে ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে ‘জওয়ান’। দেশে-বিদেশে অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে এই ছবির। প্রথম দিনে অধিকাংশ শো হাউসফুল। শাহরুখ খানের পরবর্তী এই ছবির প্রশংসায় পঞ্চমুখ 'গদর ২' ছবির পরিচালক। শাহরুখের ন্যাড়া মাথার লুকটি তাঁর যে বেশ পছন্দ হয়েছে, সে কথাও জানান তিনি। ইচ্ছা, কাজ করবেন শাহরুখের সঙ্গে। তবে বিষয়টি কার্যকর হবে কি না, তা নিয়ে বেশ সন্দিহান পরিচালক।

একটা সময় ছিল, যখন শাহরুখ ফারহা খান, কর্ণ জোহর কিংবা আদিত্য চোপড়ার মতো পরিচালকদের সঙ্গেই কাজ করতে পছন্দ করতেন। তবে সময় বদলেছে। তার সঙ্গেই ঘরানা বদলেছেন শাহরুখ। রোম্যান্সের গণ্ডি ছাড়িয়ে তিনি এখন পুরোদমে অ্যাকশন হিরো। যার ফলে নতুন প্রজন্মের পরিচালকদের সঙ্গে কাজ করছেন।যেমন ‘রইস’ ছবিতে রাহুল ঢোলাকিয়ার সঙ্গে কাজ করেছেন। ‘পাঠান’-এর পরিচালক ছিলেন সিদ্ধার্থ আনন্দ। এ বার ‘জওয়ান’-এ অ্যাটলি কুমার। ‘গদর ২’ ছবির পরিচালকেরও ইচ্ছা কাজ করবেন কিং খান এর সঙ্গে। তবে হয়ে ওঠেনি। তার কথায়, ‘‘উনি এত বড় তারকা যে, ওঁর সঙ্গে কাজ করাটা একটা চ্যালেঞ্জ এবং সঠিক সোর্স পাওয়াটা কঠিন। তবে সুযোগ পেলে নিশ্চয়ই কাজ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE