Advertisement
২৯ মে ২০২৪
Heeramandi Remuneration

২০০ কোটির ওয়েব সিরিজ়ে সোনাক্ষী থেকে মনীষা, অভিনেত্রীরা পেলেন কত টাকা?

‘হীরামান্ডি’ সিরিজ়ে কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ছয় নারী। মনীষা কৈরালা থেকে সোনাক্ষী সিন্‌হা, অদিতি রাও হায়দরিরা পেয়েছেন কত টাকা?

heeramandi series cast sonakshi sinha to manisha koirala richa chadha how much they are getting

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৬:১০
Share: Save:

সিনেমা পেরিয়ে এ বার ওয়েব সিরিজ়ের দুনিয়ায় পা রাখতে চলেছেন বলিউডের অন্যতম নামী পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী।‘হীরামান্ডি’র হাত ধরে ওটিটি প্ল্যাটফর্মের জগতে অভিষেক ঘটতে চলেছে তাঁর। সঞ্জয় পরিচালিত ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ প্রশংসিত হয়েছিল দর্শক ও সমালোচকদের কাছে। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও চর্চা হয়েছিল এই ছবিগুলি নিয়ে। সিরিজ়ের দুনিয়ায় হাতেখড়ির জন্যও পরিচালক বেছে নেন ইতিহাসভিত্তিক একটি বিষয়ই। পরাধীন ভারতে তিন প্রজন্মের গণিকাদের যাপনের কাহিনি নিয়ে তৈরি হয়েছে ‘হীরামান্ডি’র চিত্রনাট্য। এই সিরিজ়টি তৈরি করতে খরচ হয়েছে প্রায় ২০০ কোটি টাকা। প্রথম কোনও ভারতীয় সিরিজ়ের নির্মাণে এমন বিপুল অর্থ খরচ হয়েছে। কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ছয় নারী। মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, অদিতি রাও হায়দরি, রিচা চড্ডা, সনজিদা শেখ, শর্মিন সেহগল। এ ছাড়াও রয়েছেন ফারদিন খান ও অধ্যয়ন সুমন। এমন বিগ বাজেট সিরিজ়ে অভিনয়ের জন্য এক ধাক্কায় নাকি পারিশ্রমিক অনেকটা বাড়িয়েছেন সোনাক্ষী। এ ছাড়াও অন্যেরা পাচ্ছেন কত টাকা?

‘হীরামান্ডি’ সিরিজ়ে পরাধীন ভারতে গণিকাবৃত্তির ছবি এঁকেছেন সঞ্জয় লীলা ভন্সালী। খবর, আটটি এপিসোডে বিভক্ত এই সিরিজ়। পরিচালক জানিয়েছেন, প্রায় ১৪ বছর ধরে বিষয়টা নিয়ে তিনি গবেষণা করেছেন এবং চিত্রনাট্য লিখেছেন। নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ‘হীরামান্ডি’। এই ওয়েব সিরিজ়ে আলমজেব চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শার্মিন সেহগলকে। শার্মিন বড় পর্দার পরিচিত মুখ নন। তবে অভিনেত্রী হিসাবে এখনও জনপ্রিয় না হয়ে ওঠা শার্মিন শৈশব থেকেই বলিউডের সঙ্গে যুক্ত।। এই ছবিতে অভিনয় করে তিনি পেয়েছেন প্রায় ৩৫ লাখ।

এই সিরিজ়ে দেখা যাবে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সনজিদা শেখকে। স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদের পর থেকেই খানিক অন্তরালেই ছিলেন তিনি। এ বার এই সিরিজ়ের মাধ্যমে বেশ বড় একটা সুযোগ এল সনজিদার কেরিয়ারে। তিনি পেয়েছেন প্রায় ৪০ লাখ।

খুব শীঘ্রই মা হতে চলেছেন রিচা চড্ডা। তার আগে মুক্তি পাচ্ছে ‘হীরামান্ডি’। শোনা যাচ্ছে রিচা পেয়েছেন এক কোটি টাকা।

মনীষা কৈরালা সম্প্রতি বেশ কিছু ছবি করেছেন। তাঁকে দেখা গিয়েছিল ‘শেহজ়াদা’ ছবিতে। এ বার সঞ্জয় লীলা ভন্সালীর হীরামান্ডিতে ‘মল্লিকাজান’ চরিত্রের জন্য নিয়েছেন প্রায় এক কোটি টাকা।

এই সিরিজ়ে ‘বিব্বোজান’-এর চরিত্রের জন্য প্রায় দেড় কোটি টাকা নিয়েছেন অদিতি রাও হায়দরি।

‘হীরামান্ডি’ ওয়েব সিরিজ়ের ‘তিলস্মী বাহেঁ’ গানে সোনাক্ষীর নাচ ইতিমধ্যেই অনুরাগীদের নজর কেড়েছে। অভিনেত্রী জানিয়েছেন, ওই গানের নাচটি তিনি একটি টেকেই শেষ করেছিলেন। একই সঙ্গে তিনি জানান, কেরিয়ারে এই প্রথম কোনও নাচের দৃশ্য তিনি একবারে শেষ করেছেন। অভিনেত্রীর সেই নাচের দৃশ্য রীতিমতো ভাইরাল নেটাপাড়ায়। এই সিরিজ়ের জন্য প্রায় দু’কোটি টাকা নিয়েছেন সোনাক্ষী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE