×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

সুশান্তের মৃত্যুর দু’মাস পরে অবশেষে সোশ্যাল মিডিয়ায় কামব্যাক কর্ণের 

নিজস্ব প্রতিবেদন 
কলকাতা ১৫ অগস্ট ২০২০ ১৯:০৮
কর্ণ জোহর।

কর্ণ জোহর।

শুক্রবার অবধিও কর্ণ জোহরের ইনস্টাগ্রাম বলছিল, শেষ পোস্ট করেছেন গত ১৪ জুন। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর দিন। টুইটারেও দেখা যাচ্ছে একই ছবি। এর পর টানা দু’মাস সোশ্যাল মিডিয়া থেকে কর্পূরের মতো উবে গিয়েছিলেন কর্ণ। দীর্ঘ বিরতির পর অবশেষে কামব্যাক করলেন কর্ণ জোহর। তাঁকে নিয়ে ট্রোল-বিতর্কের মধ্যেই শনিবার স্বাধীনতা দিবসের দিন ভারতের জাতীয় পতাকার একটি ছবি পোস্ট করে কর্ণ লেখেন, ‘‘সংস্কৃতি, ঐতিহ্য এবং ইতিহাসে ভরা আমাদের দেশ। জয় হিন্দ।’’

যদিও কর্ণের কমেন্ট সেকশন এখনও বন্ধ। সুশান্তের মৃত্যুর পর থেকেই স্বজনপোষণের ধ্বজাধারী হিসেবে যে দু’জনকে সবচেয়ে বেশি ট্রোলড হতে হয়েছিল তাঁদের একজন হলেন মহেশ ভট্ট এবং অন্য জন কর্ণ জোহর। শোনা যাচ্ছিল, অত্যধিক ট্রোল সহ্য করতে না পেরেই নাকি নিজেকে কার্যত গুটিয়ে নিয়েছিলেন পরিচালক। ইন্ডাস্ট্রিতে তাঁর সহকর্মীরা এই দুঃসময়ে তাঁর পাশে না দাঁড়ানোর জন্যও নাকি বেশ মন খারাপ হয়েছিল তাঁর। সে যাই হোক, অবশেষে ফিরলেন তিনি।

Advertisement

To our great nation....a treasure trove of culture, heritage and history.... #happyindependenceday ... JAI HIND 🙏🙏🙏🧡🧡🧡

A post shared by Karan Johar (@karanjohar) on

শুধু কর্ণই নন। ৭৪ তম স্বাধীনতা দিবসে সোশ্যাল মিডিয়াতেই শুভেচ্ছাবার্তা জানিয়েছেন বিগ বি থেকে শুরু করে নিউএজের কার্তিক আরিয়ান। সাদা পোশাকে হাতে তেরঙা নিয়ে কেউ পোস্ট করেছেন ভিডিয়ো আবার কেউ বা পোস্ট করেছেন ছবি। হাতে পতাকা নিয়ে ছোট্ট তৈমুরকেও শ্রদ্ধা জানাতে দেখা গিয়েছে দেশ'কে। করিনাই সেই ছবি দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। শুধু তৈমুরই নয়, তাঁর বোন ইনায়াও অনুসরণ করেছে দাদাকেই।

এরই মধ্যে বিদ্যা বালনের পোস্টটি খানিক অন্য রকম। সাদা সালোয়ার বা শাড়ি নয়। বিদ্যা পড়েছেন উজ্জ্বল গোলাপি রঙের সিল্কের শাড়ি। স্বাধীনতা দিবসে তাঁর বার্তা, ‘‘ভোকাল ফর লোকাল।’’ সিল্কের শাড়ি ভারতের নিজস্ব। তাই সেই সিল্কের শাড়িকেই আপন করে দেশকে ভালবাসার বার্তা তাঁর। সলমন খান আবার গান গেয়েছেন। সাদা-কালো ভিডিয়োতে সলমনকে গাইতে শোনা যাচ্ছে, ‘‘সারে জাঁহা সে আচ্ছা...।’’ যদিও বলিউডের বাকি দুই খান এখনও পর্যন্ত স্বাধীনতা দিবস নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করেননি।


On #IndependenceDay celebrate the unity in diversity of Indian Silks from Assam to Gujarat and Jammu & Kashmir to Tamil Nadu.Lets encourage and embrace the treasure trove of Indian Silks. #Vocal4Handmade #IWearPureSilkHandloom #AlwaysBuyPureSilk #SilkMarkYourAssuranceOfPureSilk @silkmarkindia @csbmot @TexMinIndia @smritiirani.in Styling: @who_wore_what_when Hair-stylist : @bhosleshalaka Make-up : @harshjariwala158

A post shared by Vidya Balan (@balanvidya) on

অন্যদিকে বিগ-বি আবার সকাল থেকেই একের পর এক পোস্ট করে যাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। কখনও নিজের ব্লগে কবিতা, আবার কখনও গাজর, মুলো এবং ঢ্যাঁড়শ দিয়ে স্বাধীনতা দিবস পালন। ভাবছেন তো? সব্জির সঙ্গে স্বাধীনতা দিবসের কী সম্পর্ক? গাজরের রং কমলা, মুলো সাদা এবং ঢ্যাঁড়শ সবুজ...আর এই তিন রঙের সমাহারে মনের মাধুরী মিশিয়ে অমিতাভ কল্পনা করে নিয়েছেন জাতীয় পতাকা। সেই ছবি শেয়ার করেছেন ইনস্টাতেও। পাশে আবার উঁকি দিচ্ছে ফুলকপিও। অমিতাভ বলে কথা, চিন্তা ভাবনাও ‘বিগ’হতেই হবে।


स्वतंत्रा दिवस की अनेक अनेक शुभकामनाएँ । भारत का हृदय , तिरंगे से दूर नहीं रह सकता , वो चाहे किसी भी भाव में हो , या मिले । जय हिंद 🇮🇳

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on

জাতীয় ক্রাশ ভিকি কৌশল আবার তান তুলেছেন বীণায়। তাঁর ছবি 'রাজি'-র একটি গানের সুর বাজিয়েছেন তিনি। ভিকি বীণা বাজাতেও পারেন দেখে অবাক ভক্তরা। এ ছাড়াও অক্ষয় কুমার, জোয়া আখতার থেকে অজয় দেবগণ, প্রিয়ঙ্কা চোপড়া,... স্বাধীনতা দিবসে সবাই নিজের মতো করে জানিয়েছেন তাঁদের শ্রদ্ধা ওভালবাসা।

ভিকির পোস্ট


Advertisement