Advertisement
০১ মে ২০২৪
Raktabeej

‘রক্তবীজ’-এ পুলিশের চরিত্রে অভিনয়ের জন্য কতটা কসরত করতে হয়েছে আবীরকে? খোলসা করলেন নায়ক

শনিবার প্রকাশ্যে এসেছে নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পুজোর ছবি ‘রক্তবীজ’-এর প্রচার ঝলক। পার হয়নি ২৪ ঘণ্টা, তার মধ্যেই সমাজমাধ্যমে ট্রেন্ডিংয়ে সেই ভিডিয়ো।

আবীর চট্টোপাধ্যায়।

আবীর চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৪:৩০
Share: Save:

পুজোয় আসছে নতুন জুটি। অবীর চট্টোপাধ্যায় এবং মিমি চক্রবর্তী। পুজোয় মুক্তি পাবে নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘রক্তবীজ’। ছবিতে মিমি এবং আবীর, দু’জনেই পেশায় পুলিশ। প্রথম ঝলকে নায়ককে মারপিট করতেও দেখা গিয়েছে। এক দিকে আইপিএস সংযুক্তা মিত্রের চরিত্রে মিমির লুক নিয়ে যেমন চলছে আলোচনা, অন্য দিকে ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ফাইট দৃশ্যে আবীরের অভিনয় নিয়ে প্রশংসায় পঞ্চমুখ মুম্বইয়ের ফাইট মাস্টার। নায়কের মেদহীন সুঠাম চেহারা এমনিতেই দর্শকের পছন্দ। ছবির প্রচার ঝলকে যেটুকু দেখা গিয়েছে নায়ককে, বোঝা যাচ্ছে, এই চরিত্রের জন্য শুধু অভিনয় নয়, ফিটনেসেরও ভীষণ প্রয়োজন। তার জন্য কি আলাদা করে কোনও প্রস্তুতি নিয়েছিলেন অভিনেতা?

আনন্দবাজার অনলাইনের তরফে প্রশ্ন করা হয়েছিল আবীরকে। তিনি বললেন, “দেখুন, আমরা যে পেশার সঙ্গে যুক্ত, তাতে ফিটনেস এমনিই প্রয়োজন। তবে প্রতি দিন জিমে যাওয়া কিংবা শরীরচর্চা করাটা আমার কাছে বাধ্যতামূলক নয়। আমি শরীরচর্চা ভালবাসি। ফিটনেস, সুস্বাস্থ্য বজায় রাখতে ভালবাসি। তাই এই চরিত্রের জন্য আলাদা করে যে কঠিন কোনও ডায়েট মেনে চলতে হয়েছে, তেমনটা নয়। বরং যে হেতু আমি বরাবরই স্বাস্থ্য সচেতন, তাই এই চরিত্রে অভিনয় করতে বাড়তি কিছুটা সুবিধা হয়েছে।” শোনা যাচ্ছে, মারপিটের দৃশ্যে অভিনয় করার জন্য ‘বডি ডাবল’-এর প্রয়োজন হয়নি নায়কের।

এই পুজোয় আবীর-মিমির ছবি ছাড়াও মুক্তি পাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত অভিনীত ‘দশম অবতার’। পরিচালনায় সৃজিত মুখোপাধ্যায়। এ ছাড়াও তালিকায় রয়েছে অরুণ রায় পরিচালিত, দেব অভিনীত ‘বাঘা যতীন’ এবং অরিন্দম শীলের পরিচালনায় কোয়েল মল্লিক অভিনীত ‘জঙ্গলে মিতিন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE