Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhishek Chatterjee

অভি নেই, ঢাকের শব্দই শুনতে চান না সংযুক্তা, মন খারাপের শহর ছেড়ে পুজোর ঠিকানা অচেনা প্রান্তর

আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। মন ভাল নেই স্ত্রী সংযুক্তার। প্রতি বছর বাড়িতে পুজো হয়। সেই পুজোও এ বার বন্ধ। মেয়েকে নিয়ে অন্য পরিকল্পনা মায়ের।

অভিষেক ছাড়া এই বছরের পুজোটা কেমনভাবে কাটাবেন স্ত্রী সংযুক্তা ?

অভিষেক ছাড়া এই বছরের পুজোটা কেমনভাবে কাটাবেন স্ত্রী সংযুক্তা ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৫
Share: Save:

এ বছরের পুজোটা ওঁদের কাছে একেবারে আলাদা। অনেকটাই ফিকে। মাস ছয়েক আগে তাঁর জীবনটাই বেরঙিন হয়ে গিয়েছে বলে মনে করেন সংযুক্তা। প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায়। চারিদিকে পুজো কাছে আসার আবহ। নতুন জামা-জুতো কেনার হিড়িক। মার্চ মাসে অভিনেতা অভিষেকের অকালমৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি সংযুক্তার মতো মেয়ে ডলও।

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৭ বছর বয়সেই প্রয়াত হন অভিষেক চট্টোপাধ্যায়। গত ২৪ মার্চ ভোরবেলা বাড়িতেই মৃত্যু হয় অভিনেতার। ধুমধাম করে বাড়িতে দুর্গাপুজো করতেন অভিষেক। প্রতি বছর এই সময় তাঁদের বাড়িতে থাকত তুমুল ব্যস্ততা। এই বছরটা তাঁকে ছাড়া কী ভাবে কাটাবেন সংযুক্তা ও মেয়ে ডল?

আনন্দবাজার অনলাইনকে সংযুক্তা বলেন, “না, এ বারে আর বাড়িতে পুজোটা করতে পারব না। অনেকে বলছেন পুজো করলে অভির ভাল লাগবে, কিন্তু আমি এ বারটা পারব না। শহর থেকে বহু দূরে কোথাও চলে যেতে চাই, যেখানে কোনও ঢাকের আওয়াজ কানে আসবে না। কোনও হুল্লোড় থাকবে না। পুজোটাকে ভুলে থাকতে চাই।”

দুর্গাপুজো মানেই শহর কলকাতায় আলোর রোশনাই, রাস্তার মোড়ে মোড়ে রোল, ফুচকার স্টল। সেই আলোই নিভে গিয়েছে চট্টোপাধ্যায় বাড়িতে। বাড়ির কর্তাই যে নেই। চার বছর ধরে বাড়িতেই পুজো শুরু করেছিলেন অভিষেক। এই বছর সেই রীতিতেই ছেদ।

এখনও পর্যন্ত যা ঠিক তাতে পুজোর সময় শহর ছেড়ে কেরালা যাওয়ার পরিকল্পনা করে ফেলেছেন সংযুক্তা। বললেন, “অভিকে ছাড়া পুজো ভাবতেই পারছি না। তাই শহর ছেড়ে মেয়েকে নিয়ে ভাবছি কেরলে চলে যাব। আমরা যেখানেই থাকি না কেন, জানি অভি সঙ্গে আছে। ডল এখন অনেকটা শক্ত হয়ে গিয়েছে। তবে পুরোপুরি স্বাভাবিক হয়ে উঠতে আরও একটু সময় লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

abhishek chatterjee Actor Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE