Advertisement
২০ এপ্রিল ২০২৪
hritik roshan

Hrithik Roshan: রবীন্দ্রজয়ন্তী চলে গেলেও হৃতিকের পিয়ানোতে রবি ঠাকুরের গান আজও ভাইরাল!

সত্যিই কি রবীন্দ্রসুর বাজিয়েছিলেন হৃতিক? সে বিতর্ক দূরে থাক। শুনেই চলেছেন বাঙালি।

রবীন্দ্রসুর না হৃতিকের হাতের জাদু?

রবীন্দ্রসুর না হৃতিকের হাতের জাদু?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৭:১৭
Share: Save:

বাঙালির জীবনে যেমন ফিরে ফিরে আসেন রবীন্দ্রনাথ, তেমনই ফিরে আসছে হৃতিক রোশনের বাজানো পিয়ানোর সুর। এবছর ২৫ বৈশাখ চলে গিয়েও ভাইরাল করে রেখে গিয়েছে একটি ভিডিয়ো, যেখানে দেখা যাচ্ছে বলিউডের 'গ্রিক দেবতা' 'তুমি রবে নীরবে'র সুর তুলছেন পিয়ানোয়। সেই শুনে মোহিত বাঙালি, ভাবছেন আহা, কী বাজিয়েছেন অভিনেতা! কে বলে রবীন্দ্রনাথের কদর বোঝেন না অবাঙালিরা! আর তাই বলে একেবারে হৃতিক রোশন! নিমেষে লাইক শেয়ারের বন্যা বয়ে যাচ্ছে। আজও দেখে দেখে আশ মিটছে না অনেকেরই।

কিন্তু খোঁজ নিলে দেখা যাবে, ভিডিয়োটি সাম্প্রতিক নয়। ২০২০ সালের মার্চ মাসে, লকডাউনের ২১তম দিনে ভিডিয়োটি পোস্ট করেছিলেন 'লক্ষ্য'-র অভিনেতা। ইনস্টাগ্রামে সেই সময়েও ভাইরাল হয়েছিল সেই ক্লিপ। বাজনার শুরুতে হৃতিক বলছিলেন, লকডাউনে কেবল বাড়ি বসে না থেকে পিয়ানো শিখেছেন তিনি। বাজাতে পারছেন টুকটাক। তাঁর ভক্তদেরও সে নিয়ে অনুপ্রেরণা দেন, বলেন নতুন কিছু করুন, সময়টাকে কাজে লাগান। এই বলে পিয়ানোয় সুর তুলতে দেখা যায় অভিনেতাকে! কিন্তু এ কী? কোথায় বাজালেন রবীন্দ্রসঙ্গীত? এ তো অন্য কোনও সুর!

তার পর বোঝা গিয়েছিল আসল কারসাজি। হৃতিক রবীন্দ্রসঙ্গীত মোটেও বাজাননি। ভালবেসে লক্ষ্মণ দাস নামের এক অনুরাগী ভিডিয়োটিতে রবীন্দ্রসঙ্গীতের সুর জুড়ে দেন। আর অমনি ভিডিয়ো ভাইরাল! সেই সংস্করণই আজও ঘুরছে নেটদুনিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hritik roshan Tagore Lockdown music
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE