Advertisement
০৪ মে ২০২৪
Bollywood Scoop

তারকাসন্তান হওয়াই সার! বিশেষ সুবিধা তো মেলেইনি, বরং শৈশবে হেনস্থার শিকার হয়েছিলেন হৃতিক

রোশন পরিবারের সন্তান তিনি। বাবা-জ্যাঠা সবাই বিনোদন দুনিয়ার সদস্য। জন্মসূত্রে তারকাসন্তান হওয়া সত্ত্বেও নাকি ছোটবেলায় একাধিক বার হেনস্থার শিকার হয়েছিলেন হৃতিক রোশন।

Hrithik Roshan.

হৃতিক রোশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২০:৪৯
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা হৃতিক রোশন। গত দু’যুগ ধরে দর্শক ও অনুরাগীদের মনোরঞ্জন করে চলেছেন তিনি। ২০০০ সালে ‘কহো না প্যার হ্যায়’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ হৃতিকের। প্রথম ছবিতেই অভিনয় ও দুর্দান্ত নাচের মাধ্যমে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন রাকেশ রোশনের পুত্র। তার পর থেকে অ্যাকশন ও নাচের ক্ষেত্রে অনুরাগীদের মনে তাঁর একচেটিয়া রাজ। টাইগার শ্রফের মতো অভিনেতাদের অনুপ্রেরণা হৃতিক। ছোটবেলায় স্কুলে পড়াকালীন সেই তারকাকেই নাকি হেনস্থার শিকার হতে হয়েছিল! সম্প্রতি এক সাক্ষাৎকারে শৈশবের সেই স্মৃতি রোমন্থন করলেন পর্দার ‘কৃশ’।

চলতি বছরের ৮ অগস্ট ২০ বছর পূর্ণ করছে ‘কোয়ি... মিল গয়া’। এই ছবিতে এক বিশেষ ভাবে সক্ষম এক তরুণের ভূমিকায় অভিনয় করেছিলেন হৃতিক। তাঁর অভিনীত চরিত্র রোহিত প্রকৃতির নিয়মে বেড়ে উঠলেও সেই অনুপাতে তার মস্তিষ্কের বিকাশ না হওয়ায় বয়সে ছোটদের সঙ্গে স্কুলে পড়ত সে। স্কুলে পড়াকালীন একাধিক পড়ুয়ার ঠাট্টা-মশকরার শিকার হতে হত তাকে। এমনকি, একাধিক বার হেনস্থাও হতে হয়েছিল হৃতিক অভিনীত চরিত্র রোহিতকে। রোহিতের চরিত্রে অভিনয় করতে গিয়ে নাকি নিজের শৈশব থেকেই অনুপ্রেরণা নিয়েছিলেন হৃতিক। ওই সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘ছোটবেলায় স্কুলে আমাকেও কত বার হেনস্থার শিকার হতে হয়েছে। আমার সাইকেল নিয়ে ভেঙে দেওয়া হয়েছিল। খুব প্রিয় সাইকেল ছিল ওটা আমার। ছবিতে রোহিতের স্কুটি ভেঙে দেওয়া হয়েছিল। যদিও পুরো বিষয়টাই কাকতালীয়। তবে ওই দৃশ্যে অভিনয় করতে গিয়ে নিজের ছোটবেলায় ফিরে গিয়েছিলাম আমি।’’

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘কোয়ি... মিল গয়া’ ছবিতে হৃতিকের পাশাপাশি অভিনয় করেছিলেন প্রীতি জ়িন্টা, রেখা। ‘যাদু’ নামক এক এলিয়েন ও রোহিতের বন্ধুত্বের আধারে বাঁধা হয়েছিল ছবির চিত্রনাট্য। ‘কোয়ি... মিল গয়া’-র সাফল্যের পর ফ্র্যাঞ্চাইজ়িকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় নির্মাতাদের তরফে। সেখান থেকেই ‘কৃশ’ ও ‘কৃশ ৩’ ছবির অবতারণা। আপাতত ‘কৃশ ৪’-এর অপেক্ষায় রয়েছেন দর্শক ও অনুরাগীরা। আপাতত ‘কোয়ি... মিল গয়া’-র ২০ বছর পূর্তিতে ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE