Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Don 3 Update

শাহরুখের ব্যাটন যাচ্ছে রণবীর সিংহের হাতে, ‘ডন ৩’-তে ‘রোমা’র জুতোয় পা গলাচ্ছেন কোন নায়িকা?

২০০৬ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবি ‘ডন’। পাঁচ বছর পর মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ডন ২’। এ বার পালা ‘ডন ৩’-এর। খবর, বাদশার জায়গায় ‘ডন’রূপে ফিরছেন রণবীর সিংহ।

Shah Rukh Khan and Ranveer Singh.

(বাঁ দিকে) শাহরুখ খান। রণবীর সিংহ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২০:২০
Share: Save:

গত কয়েক মাস ধরেই বলিপাড়ায় ‘ডন ৩’ ছবি নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে। ‘ডন’ এবং ‘ডন ২’ ছবির সাফল্যের পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে পরে খবর মেলে, ছবিতে অভিনয় করতে রাজি হননি বাদশা। তাই খোঁজ শুরু হয় এমন এক অভিনেতার, যিনি শাহরুখের জুতোয় পা গলাতে পারবেন। কোন অভিনেতার উপর ভরসা করবেন ফারহান? এই প্রশ্নই এত দিন ধরে ঘুরপাক খাচ্ছিল ইন্ডাস্ট্রির অন্দরে। অবশেষে উত্তর মিলেছে সেই প্রশ্নের। এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা না হলেও এক প্রকার নিশ্চিত, ‘ডন ৩’ ছবিতে মুখ্য চরিত্রে দেখা যেতে চলেছে রণবীর সিংহকে। নায়ক তো না হয় চূড়ান্ত হল, নায়িকা কে?

‘ডন’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র রোমা। ‘ডন’ ও ‘ডন ২’ ছবিতে রোমার চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাসকে। ২০০৬ সালে ফারহানের ‘ডন’ ছবিতে প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ ছবিতেও নিজেদের চরিত্রে ফেরেন তাঁরা। সেই সময়েই কানাঘুষো শোনা যায়, পর্দার বাইরে দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে। সেই শেষ কাজ শাহরুখ-প্রিয়ঙ্কার। তার প্রায় এক যুগ পরে অবতারণা হয়েছে ‘ডন ৩’-এর। ‘ডন ৩’-এর জন্য শাহরুখের ব্যাটন যাচ্ছে রণবীরের হাতে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন, নতুন রোমা হচ্ছেন কে? শোনা যাচ্ছে, বলিউড অভিনেত্রী কিয়ারা আডবাণীকে নাকি চূড়ান্ত করা হয়েছে রোমার চরিত্রে। সম্প্রতি এক্সেল এন্টারটেনমেন্টের অফিসেও দেখা গিয়েছিল কিয়ারাকে। সেখান থেকেই আরও বেড়েছে এই জল্পনা।

মঙ্গলবার সমাজমাধ্যমের পাতায় ‘নতুন যুগের সূচনা’-র আভাস দিয়ে একটি পোস্ট করেন ফারহান। সেই পোস্ট থেকেই স্পষ্ট হয়ে যায়, অমিতাভ বচ্চন ও শাহরুখ খানের পর এ বার নতুন এক ‘ডন’কে পেতে চলেছেন দর্শক। এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কারও নাম ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। যদিও শাহরুখের বদলে অন্য কাউকে ‘ডন’ হিসাবে দেখতে রাজি নন অনুরাগীরা। সমাজমাধ্যমে ইতিমধ্যেই ‘নো এসআরকে নো ডন’ হ্যাশট্যাগের ঝড় তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE