Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘ভাবছি আমার বলিউড জার্নি নিয়ে একটা বই লিখব’

সংবাদ সংস্থা
২৬ মার্চ ২০১৮ ১২:৫২
বলিউডে ১৫ বছর হতে চলল ক্যাটের। ছবি: এএফপি

বলিউডে ১৫ বছর হতে চলল ক্যাটের। ছবি: এএফপি

বলিউডের সফরনামা নিয়ে অভিনেতা-অভিনেত্রীদের বই লেখার ধুম চলছে যেন। সেই তালিকায় এবার যুক্ত হতে চলেছেন ক্যাটরিনা কইফ। কেরিয়ারে নিজের চরাই-উৎরাই নিয়ে বই লেখার ইচ্ছা প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

২০০৩ সালে ‘বুম’ ছবিটি দিয়েই বলিউডে নিজের নাম লেখান ক্যাটরিনা। প্রথম ছবি মুক্তি পাওয়া মাত্রই নিজের অভিনয় নিয়ে হাজারো প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু সমালোচদের সেই সব প্রশ্নকে বুড়ো আঙুল দেখিয়েই ১৫ বছরের লম্বা বলিউড কেরিয়ারের সাক্ষী হতে চললেন ক্যাট।

পুরোপুরি আনকোড়া একটা ইন্ডাস্ট্রিতে কী করে এত বছর কাটিয়ে ফেললেন ক্যাটরিনা?

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে এরই উত্তরে ক্যাটরিনা বলেন, “উত্তরটা আপাতত জমিয়ে রাখছি। বলিউড সম্পর্কে আমি নিজেই নিজেকে শিক্ষা দিয়েছি। কিন্তু এখন মনে হয় এই জার্নিটা নিয়ে একটা বই লিখে ফেললেই ভাল হয়। আর তাই উত্তর নষ্ট করতে চাই না। সত্যি করেই একটা বই এবার লেখা উচিত।”

আরও পড়ুন, ফোন কল কেলেঙ্কারিতে নাম জড়াল কঙ্গনার

বেশ কয়েকটি ব্লকবাস্টার রয়েছে ক্যাটরিনার ঝুলিতে। তাঁর সম্প্রতি ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’ও সুপারহিট হয়েছে। ১৫ বছরের কেরিয়ারে সাপ-লুডো খেলার মতো নিজের ওঠা-নামা অনেক কিছুই শিখিয়েছে ক্যাটকে। আর এমন ওঠা-নামা নিয়ে তাঁর স্পষ্ট উপলব্ধি, “আমার কাছে ব্যর্থতাই জীবনের সবচেয়ে বড় শিক্ষক। জীবনে বড় হতে গেলে ব্যর্থতা আসবেই আর সেই ব্যর্থতাই চলার পথে অনেক কিছু শিক্ষা দিয়ে যাবে।”

আরও পড়ুন, ইরফানের প্রেরণা রিলকের কবিতা

তবে এখানেই থেমে থাকেননি ক্যাট। তাঁর আরও বক্তব্য, “অন্য নানা জগতের নানা মানুষের জার্নি সংক্রান্ত বই আমি এখনও পড়ে যাই। আর এই বইগুলোই আমায় শিক্ষা দেয়। এই শিক্ষা আমাকে একজন ব্যক্তি হিসেবে অনেকটাই বদলে দিয়েছে।”

তবে নায়িকার দাবি, ভবিষ্যতের জন্য কোনও প্ল্যানই নাকি থাকে না তাঁর। আর প্ল্যান করে আগামী দিনেও চলতে নারাজ এই অভিনেত্রী।



Tags:
Katrina Kaif Bollywood Celebritiesক্যাটরিনা কইফ

আরও পড়ুন

Advertisement