Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ira Khan

Ira Khan: নিজেকে ধ্বংস করে দেওয়ার মতো ভাবনা আসে আমার: আমির-কন্যা ইরা খান

আত্মধ্বংসী চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসার জন্য নিজের যত্ন নেওয়ার সিদ্ধান্ত নিলেন ইরা। 

আমির-কন্যা ইরা

আমির-কন্যা ইরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৪:৩১
Share: Save:

নিজেকে ধ্বংস করে দেওয়ার মতো ভাবনাচিন্তা ঘোরাফেরা করে ইরার মনে। সেই মুহূর্তে এমন কিছু মাথায় আসে না, যা তাঁর জন্য ভাল। আত্মধ্বংসী চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসার জন্য নিজের যত্ন নেওয়ার সিদ্ধান্ত নিলেন ইরা। মানসিক স্বাস্থ্য সচেতনতার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত নিজের স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’-এর শিরোনামে নতুন পদক্ষেপ নিলেন তিনি।

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন আমির খানের কন্যা ইরা খান। ইনস্টাগ্রামে লাইভ ভিডিয়োর মাধ্যমে একাধিক বার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে নেটাগরিকদেরও নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন। সেই ইরা ফের সাহায্যের হাত বাড়ালেন সেই সব মানুষের দিকে, যাঁদের মনের শুশ্রূষার প্রয়োজন।

ইরার ইনস্টাগ্রাম স্টোরি

ইরার ইনস্টাগ্রাম স্টোরি

আগামী ২৪ জুলাই আন্তর্জাতিক আত্ম-পরিচর্যা দিবস। নিজের মনের যত্ন নেওয়ার উপলক্ষে পালন করা হয় এই দিনটি। ‘অগৎসু ফাউন্ডেশন’ থেকে ‘পিঙ্কি প্রমিস টু মি’ নামে এক সপ্তাহব্যাপী কার্যকলাপের উদ্যোগ নেওয়া হল। যেখানে উৎসাহীরা নিজেদের মনের যত্ন নেবেন, নিজেদের কাছে নিজেদের জন্য কোনও প্রতিজ্ঞা করবেন। তা ছাড়া নানা ধরনের আলোচনা চলবে সকলের মধ্যে। তবে সবটাই হবে ভার্চুয়ালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mental Health aamir khan Ira Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE