Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Aparajito

Aparajito: ‘অপরাজিত’-র আলো জীতু-সায়নীই, অঞ্জনা বসু কি প্রশংসায় একেবারেই ‘ব্রাত্য’?

‘অপরাজিত’ নিয়ে চার পাশে শোরগোল। জীতু কমলের পাশাপাশি প্রশংসার ভাগ পাচ্ছেন সায়নী ঘোষ। ‘সর্বজয়া’ অঞ্জনা বসু কি নজর কাড়লেন না দর্শকের?

জীতু-অঞ্জনা

জীতু-অঞ্জনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৮:৪১
Share: Save:

রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ‘কিশমিশ’ অঞ্জনা বসু-ময়। ‘অপরাজিত’-য় সেই অভিনেত্রীই ছোট্ট চরিত্র ‘সর্বজয়া’য়। আদৌ দর্শকের চোখে পড়েছেন তো? নাকি একা জীতুই কামাল করলেন? জনপ্রিয়তা, প্রচার যে তাঁকে ঘিরেই! ছবি নিয়ে উচ্ছ্বাস, চর্চার মধ্যেই অভিনেত্রীর কাছে জানতে চেয়েছিল আনন্দবাজার অনলাইন। অঞ্জনার টানটান জবাব, ‘‘সেটাই তো হওয়ার ছিল! ছবিটা ‘পথের পাঁচালী’ নিয়ে নয়। সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্য কাহিনি নিয়ে। সেখানে সত্যজিৎ রায়, বিজয়া রায়, তাঁর পরিবারের লড়াই প্রাধান্য পাবে। বিশ্ববন্দিত ছবিটিরও কিছুটা অংশ থাকবে। কিন্তু সবটা নয়। ফলে, জীতু, সায়নীর অভিনয় নিয়েই চর্চা হচ্ছে বেশি।’’

এখানেই থামেননি পোড় খাওয়া রাজনীতিবিদ। দ্বিধাহীন ভাবে বলেছেন, ‘‘এই নিয়ে আমার কোনও আক্ষেপ নেই। অনীকদার এই ছবির অংশ হতে পারে বরং কৃতজ্ঞ। ছবির ভিতরে থাকা ছবিতে আমার অভিনয়। সেই অংশে আমার যতটুকু দেওয়ার ছিল, দিয়েছি। এক ইঞ্চি জমি ছাড়িনি। এই দায়িত্বই দেওয়া হয়েছিল। ঠিকমতো পালন করতে পেরেছি। সেটাই যথেষ্ট আমার কাছে।’’ অঞ্জনার আরও দাবি, ছবি দেখে তাঁকেও আলাদা করে প্রশংসা করেছেন সবাই। তিনি তৃপ্ত।

নিন্দকদের মুখে ঝামা ঘষে ক্রমশ প্রেক্ষাগৃহের সংখ্যা বাড়ছে ‘অপরাজিত’-র। তবু নন্দন কর্তৃপক্ষের মনে কি ছবিটি দাগ কাটতে ব্যর্থ? কথা তুলতেই অভিনেত্রীর বক্তব্য, দ্বিতীয় সপ্তাহেও নন্দনে শো না পাওয়া নিয়ে ক্ষোভ নেই ‘টিম অপরাজিত’র। কারণ, ২৬ মে দুবাই, আবুধাবি, শারজায় দেখানো হবে অনীক দত্তের ছবি। অঞ্জনার বরং পাল্টা প্রশ্ন, ‘‘শাসক দলের তাবড় ব্যক্তিত্ব নন্দনের শীর্ষে। তাঁরা কি এই ছোটখাটো রাজনীতি করে হাত গন্ধ করতে চাইবেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aparajito Jeetu Kamal Sayani Ghosh anjana basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE