Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি ‘কাবাড্ডি কাবাড্ডি’তে অঙ্কুশ বাদ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ এপ্রিল ২০২১ ১৪:০৯
কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অঙ্কুশ হাজরা।

কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অঙ্কুশ হাজরা।

টালিগঞ্জের এক মধ্যবিত্ত বাড়ি। শ্যুটিং চলছে। ক্যামেরার সামনে সৌরভ শুক্ল, রঘুবীর যাদব, সুপ্রিয়া পাঠক। তিনজনই হিন্দি ছবির বড় নাম। তবে কি হিন্দি ছবিরই শ্যুটিং? ঠিক ধরেছেন। কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন প্রয়াস, হিন্দি ছবি ‘মনোহর পাণ্ডে’। এই তো মাস দেড়-দুই আগের ঘটনা সেটা। সে ছবির কাজ চলতে চলতেই কৌশিকের আরেকটা নতুন ছবির ঘোষণা। ছবির নাম ‘কাবাড্ডি কাবাড্ডি’।
‘কাবাড্ডি কাবাড্ডি’ কি খেলাভিত্তিক ছবি? পরিচালকের কথায়, “গ্রামীণ খেলা কাবাডি। নগরায়ণে গন্ধ হারাচ্ছে গ্রাম। এইসব লোকায়ত খেলাধুলোও হারিয়ে যাচ্ছে। এখানে খেলার আঙ্গিকে তুলে ধরা হবে জীবনের গল্প।” কৌশিকের নতুন ছবিতে অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার, অর্জুন চক্রবর্তী। সংগীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। বোলপুরে শ্যুটিং করার কথা ভাবা হচ্ছে।

এ দিকে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি চলচ্চিত্রপ্রেমীদের কাছে সুখবর হলেও চারপাশে একটু গুঞ্জনও উঠেছে। এই ছবিতে নাকি অভিনয় করার কথা ছিল টলিউড নায়ক অঙ্কুশের। সংবাদমাধ্যমে আগ্রহও তৈরি হয় কৌশিক-অঙ্কুশ জুটির ব্যাপারে। কিন্তু কী এমন হল যে অঙ্কুশ বাদ?

বাণিজ্যিক ছবির নায়ককে নিলে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ইমেজ কি ক্ষতিগ্রস্ত হতে পারত? নানা জনের নানা মত। এ বিষয়ে কৌশিকের মতামত জানা যায়নি। তবে মলদ্বীপ থেকে অঙ্কুশ হাজরা আনন্দবাজার ডিজিটালকে হোয়াটসঅ্যাপ মেসেজে স্পষ্টই জানিয়েছেন, “ছবি নির্মাণের মধ্যে আমি সে ভাবে ঢুকিনি । প্রাথমিক ভাবে একটা কথা হয়েছিল। আমার 'ডান্স বাংলা ডান্স'-এর ডেট, সুরিন্দর ফিল্মসের পরের প্রোজেক্টের ডেট, সব কিছু নিয়ে একটু ঘেটে যাওয়া অবস্থা হচ্ছিল। আমি করছি সেটা শুধু রটে গিয়েছিল।”

কৌশিক গঙ্গোপাধ্যায় মানেই নতুন বিষয়, নতুন সিনেমা। তিনি ভালবাসাকেই ছবিতে তুলে ধরেন নতুন নতুন মনস্তাত্ত্বিক পথে। ‘মনোহর পাণ্ডে’ ছবিতে যেমন লকডাউন পরিস্থিতি, দুর্দশাগ্রস্ত দেশ, পরিযায়ী শ্রমিক ইত্যাদি বাস্তব আবহের সঙ্গেই এসেছে বিবাহ-বহির্ভূত প্রেম।

Advertisement

লকডাউন-পরবর্তী সময়ে এই হিন্দি ছবির কাজ শুরু। লকডাউনের আগে কৌশিকের আরও দুটি ছবির কাজ হয়েছে। সাতের দশকের পটভূমিকায় ‘কাবেরী অন্তর্ধান’, যেখানে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী। অন্য ছবিতে আছেন কৌশিক-পুত্র উজান। ছবির নাম ‘লক্ষ্মীছেলে’।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement