Advertisement
১৩ জুন ২০২৪
Mithun Chakraborty

গুঞ্জন, মুক্তি পিচ্ছোচ্ছে ‘শাস্ত্রী’র? কী বলছেন পথিকৃৎ?

‘শাস্ত্রী’ বড় বাজেটের ছবি। আবহেও দুর্গাপুজো। সেই ছবি পিছিয়ে শীতে মুক্তি পাবে না, জানালেন পরিচালক

Image Of Shastri

'শাস্ত্রী'র মুক্তি কবে? সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৯:৩৭
Share: Save:

সারা বছর বিনোদন দুনিয়া পুজোর অপেক্ষায় থাকে। দ্বিতীয়া থেকে পুজোর উদ্বোধন শুরু। পঞ্চমী থেকে প্রেক্ষাগৃহে একের পর এক নতুন বাংলা ছবি। চারটে দিন জমজমাট এক মুঠো ছবিতে। এ বছরও তার ব্যতিক্রম নয়। সেই অনুযায়ী তালিকায় সৃজিত মুখোপাধ্যায়ের ‘টেক্কা’, নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘বহুরূপী’, সুরিন্দর ফিল্মসের ‘মিতিন মাসি’, জয়দীপ মুখোপাধ্যায়ের ‘একেনবাবু’, পথিকৃৎ বসুর ‘শাস্ত্রী’। আনন্দবাজার অনলাইন সদ্য জানিয়েছে, পুজোয় ‘একেনবাবু’ মুক্তি না-ও পেতে পারে। কারণ, ছবির পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় আপাতত অনির্বাণ ভট্টাচার্যকে নিয়ে ‘মিসিং লিঙ্ক’ সিরিজ়ের শুটিংয়ে ব্যস্ত। জুন মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত শুটিং চলবে। সিরিজ়ের শুটিং শেষ হলেই রেইকির জন্য রাশিয়ায় যাবে টিম। সেই তালিকায় নাকি আরও একটি ছবির নাম যোগ হয়েছে। টলিপাড়ায় গুঞ্জন, পথিকৃৎ বসুর ‘শাস্ত্রী’র মুক্তিও ও নাকি পিছিয়ে যেতে পারে!

পথিকৃতের ছবিতে এক জ্যোতিষীর জীবন জায়গা করে নিয়েছে। মুখ্য ভূমিকায় মিঠুন চক্রবর্তী। বিপরীতে দেবশ্রী রায়। ‘এমএলএ ফাটাকেষ্ট’র পর আর এই জুটি ফেরেননি। ফলে, স্বাভাবিক ভাবেই দর্শকের আগ্রহ এই ছবি ঘিরে। খবর, ছবির শুটিং অনেক দিন শেষ। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। দু-একটি ছোটখাটো প্যাচওয়ার্ক বাকি। সব যখন প্রায় গোছানো, তা হলে ছবিমুক্তি পিছোচ্ছে কেন? জানতে আনন্দবাজার অনলাইন অনলাইন যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। পথিকৃতের কথায়, ‘‘কোথা থেকে এই খবর ছড়িয়েছে জানি না। ছবিমুক্তি পিছোনোর কোনও প্রশ্নই নেই।’’ তাঁর যুক্তি, ছবিটি বড় বাজেটের। তার উপরে গল্প জুড়ে পুজোর আবহ। এ ছাড়া, শীতেও মিঠুন চক্রবর্তী অন্য ছবিতে ফিরতে চলেছেন। ফলে, শাস্ত্রী পিছোনোর কোনও প্রশ্নই নেই।

অর্থাৎ, বড় অঘটন কিছু না ঘটলে পুজোমুক্তির তালিকায় এক মাত্র ‘একেনবাবু’ ছাড়া আপাতত কোনও ছবির মুক্তি পিছোনোর সম্ভাবনা নেই। এই মুহূর্তে পথিকৃতের ‘দাবাড়ু’ প্রেক্ষাগৃহে ভাল ফল করেছে। পাশাপাশি, ছবিটি দেখানো হবে নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়ায়। একই সঙ্গে ‘দাবাড়ু’ পৌঁছে যাবে ‘জাকার্তা’তেও। সব মিলিয়ে নিজের শহর, রাজ্যর পাশাপাশি বিশ্বেও নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে বাঙালি গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায় আরও এক বার নতুন করে ছড়়িয়ে পড়তে চলেছেন ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithun Chakraborty Pathikrit Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE