Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Gossip

সত্যিই কি সহকারীর সঙ্গে একত্রবাস করছেন রেখা? জল্পনা নিয়ে মুখ খুললেন নায়িকার জীবনী-লেখক

গত তিন দশক ধরে রেখার সহকারী হিসাবে কাজ করছেন ফরজ়ানা। রেখার জীবনী ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’তে রয়েছে তাঁর উল্লেখও। ফরজ়ানার সঙ্গে কি সত্যিই একত্রবাস করেন রেখা?

Bollywood actress Rekha.

অভিনেত্রী রেখা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৫:২৭
Share: Save:

বয়সের হিসাবে প্রায় ৭০ ছুঁইছুঁই তিনি। তবে আবেদনের নিরিখে এখনও ‘চিরসবুজ’ অভিনেত্রী রেখা। সাম্প্রতিক সময়ে তাঁকে সিনেমার পর্দায় তেমন ভাবে দেখা যায়নি বটে, তবে এই বয়সেও তাঁর রূপে মুগ্ধ অনুরাগীরা। কর্মজীবনের তুঙ্গে থাকাকালীনও পেশাগত জীবনের থেকে অনেক বেশি চর্চায় থেকেছে তাঁর ব্যক্তিগত জীবন। অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর প্রেম নিয়েও কম জলঘোলা হয়নি। তবে সেই সব জল্পনায় জল ঢেলে ১৯৯০ সালে ব্যবসায়ী মুকেশ আগরওয়ালকে বিয়ে করেন রেখা। যদিও সেই বিয়ে টেকেনি। মাত্র সাত মাসের মাথায় আত্মহত্যা করেন মুকেশ। তার পর থেকে ‘সিঙ্গল’ রেখা। সঙ্গী বলতে তাঁর সহকারী ফরজ়ানা। সম্প্রতি খবর মেলে, ফরজ়ানার সঙ্গেই নাকি ‘সম্পর্ক’-এ রয়েছেন অভিনেত্রী। তাঁর সঙ্গেই নাকি একত্রবাসও করেন! এই খবর প্রকাশ্যে আসতেই শুরু জল্পনা। সত্যিই কি ফরজ়ানার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে রয়েছেন ‘সিলসিলা’ খ্যাত অভিনেত্রী?

রেখার জীবন অবলম্বনে ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’ বইটি লিখেছেন লেখক ইয়াসের উসমান। ২০১৬ সালে প্রকাশিত হয় রেখার এই জীবনী। সেই বইতেই নাকি লেখক দাবি করেছেন, বহু বছর ধরেই নিজের ব্যক্তিগত সহকারী ফরজ়ানার সঙ্গে সম্পর্কে রয়েছেন রেখা। প্রায় তিন দশক ধরে রেখার ছায়াসঙ্গী ফরজ়ানা। প্রতি মুহূর্তে তাঁকে রেখার পাশে থাকতে দেখা যায়। যদিও অভিনেত্রী বরাবর ফরজ়ানাকে নিজের বোন দাবি করে এসেছেন। বইতে দাবি করা হয়েছে, রেখার শোয়ার ঘরে নাকি ফরজ়ানা ছাড়া অন্য কারও ঢোকার অনুমতি নেই। ফরজ়ানার অনুমতি ছাড়া রেখার আশেপাশে কেউই ঘেঁষতেই পারেন না বলেও নাকি দাবি করেন লেখক। এমনকি, অভিনেত্রীর বাড়ির খুঁটিনাটি থেকে তাঁর পেশাদার জীবনের প্রতিটি সিদ্ধান্তও নেন ফরজ়ানাই। জীবনীতে ইয়াসের উসমানের দাবি, বিগত কয়েক দশক ধরে ব্যক্তিগত সহকারীর সঙ্গেই সম্পর্কে রয়েছেন রেখা।

লেখকের এমন দাবি ঘিরেই ঝড় ওঠে সমাজমাধ্যমে। পরিস্থিতি সামলাতে এ বার মুখ খুলেছেন ইয়াসের নিজে। সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে উসমান লেখেন, ‘‘আমার লেখা ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’ বইয়ের বক্তব্য বলে যে উদ্ধৃতিগুলো ব্যবহার করা হচ্ছে, সেগুলি সম্পূর্ণ মিথ্যে। প্রচার বাড়ানোর জন্য এই পন্থা অবলম্বন করা হচ্ছে।’’ এরই সঙ্গে অভিনেত্রীর জীবনীকার লেখেন, ‘‘আমি হলফ করে বলতে পারি, আমার বইয়ে এমন কথার উল্লেখ পর্যন্ত নেই। ‘একত্রবাস’ বা ‘যৌন সম্পর্ক’-এর মতো শব্দবন্ধের উল্লেখ আমি পাণ্ডুলিপিতে পর্যন্ত করিনি।’’ তাঁর লেখা বইয়ের নামে এই মিথ্যা প্রচার বন্ধ না করলে আইনি পদক্ষেপ করারও হুঁশিয়ারি দিয়েছেন ইয়াসের। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি রেখা নিজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rekha Amitabh Bachchan Bollywood Gossip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE