Advertisement
০৬ মে ২০২৪
Box Office Face Off

বড়দিনে বড় দ্বন্দ্ব! ‘জওয়ান’কে এড়িয়েও এ বার ডিসেম্বরে শাহরুখের ‘ডাঙ্কি’-র মুখোমুখি প্রভাসের ‘সালার’

আগামী ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল প্রভাসের পরবর্তী ছবি ‘সালার’-এর। মুক্তির মাত্র সপ্তাহ দুয়েক আগে ঘোষণা করা হয়, অনিবার্য কারণবশত পিছিয়ে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত ছবির মুক্তি।

Dunki and Salaar to face off in December.

(বাঁ দিকে) ‘ডাঙ্কি’। ‘সালার’ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:০০
Share: Save:

‘বাহুবলী’-র মতো ছবির মাধ্যমে দর্শক ও সমালোচকদের নজর কাড়লেও গত কয়েক বছরে একের পর এক ফ্লপ ছবির চাপে অভিনয় জীবনে আপাতত নড়বড়ে জায়গায় এসে দাঁড়িয়েছেন দক্ষিণী তারকা প্রভাস। ‘সাহো’, ‘রাধে শ্যাম’-এর মতো ফ্লপ ছবির পরে চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘আদিপুরুষ’ও। ব্যর্থতার হ্যাটট্রিকের পরে চলতি বছরে প্রভাসের ঘুরে দাঁড়ানোর একমাত্র ভরসা ছিল তাঁর পরবর্তী ছবি ‘সালার’। দিন কয়েক আগে কানাঘুষো শোনা যাচ্ছিল, প্রশান্ত নীল পরিচালিত এই ছবির নাকি মুক্তি নাকি ঠেলে দেওয়া হয়েছে পরের বছরে। এ বার খবর, আগামী বছর পর্যন্ত নাকি অপেক্ষা করতে নারাজ ছবির নির্মাতারা। চলতি বছরের বড়দিনেই মুক্তি পাচ্ছে ‘সালার’। শুধু তাই-ই নয়, বড়দিনে বক্স অফিসে শাহরুখ খানের ‘ডাঙ্কি’-র মুখোমুখি হতে চলেছে প্রভাসের আসন্ন ছবি।

প্রাথমিক ভাবে ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ‘সালার’-এর। তবে ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তি পাওয়ার পর বলিউডের বাদশার সঙ্গে পাল্লা দিতে চাননি নির্মাতারা। ‘পাঠান’-এর বক্স অফিস সাফল্যের পরিসংখ্যান ও মুক্তির আগে থেকেই ‘জওয়ান’ ঘিরে অনুরাগীদের উৎসাহ দেখে পিছিয়ে দেওয়া হয়েছিল ‘সালার’-এর মুক্তি। প্রথমে তা পিছিয়ে নভেম্বরের কোনও এক তারিখ আলোচনায় উঠে এলেও পরে খবর পাওয়া যায়, আগামী বছর এপ্রিলের আগে নাকি ‘সালার’ মুক্তি পাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। গত বছর ‘আরআরআর’ ছবির জন্য একাধিক ভাষায় ডাবিং করেছিলেন রাম চরণ, এনটিআর জুনিয়রের মতো দক্ষিণী তারকারা। তাঁদের থেকে অনুপ্রাণিত হয়ে নাকি ছবির হিন্দি সংস্করণের ডাবিংও নিজেই করতে উদ্যোগী প্রভাস। সেই কাজের জন্যই ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার কানাঘুষো শোনা যাচ্ছিল। তবে এখন খবর, আগামী কয়েক মাসের মধ্যেই কাজ শেষ করে ফেলতে চান ‘সালার’-এর নির্মাতারা। ডিসেম্বর উৎসব ও ছুটির মরসুমে দর্শককে প্রেক্ষাগৃহে টানতে চান তাঁরা। সে কথা মাথায় রেখেই বড়দিনে ছবি মুক্তির সিদ্ধান্ত।

এ দিকে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’ ছবির মুক্তির বিষয়ে আগেই ঘোষণা করেছিলেন শাহরুখ খান। ‘জওয়ান’-এর সাফল্য উদ্‌যাপনের দিনই তা নিশ্চিত করেন শাহরুখ। আগে এক বার বলিউডের বাদশার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা এড়িয়েছেন প্রভাস। তাতেও কাটল না কপালের গেরো। মুক্তি পিছিয়ে দিয়েও ফের শাহরুখেরই মুখোমুখি প্রভাস। ‘সালার’-এর মাধ্যমে কি বক্স অফিসে উঠে দাঁড়াতে পারবেন তিনি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE